মণিরামপুরে চেক ডিজওনার মামলায় সাজাসহ নানা অভিযোগে দুই প্রধান শিক্ষক বরখাস্ত

0
26

মণিরামপুর প্রতিনিধি

মণিরামপুরে স্কুলে চাকুরী দেয়ার নামে উৎকোচ গ্রহণের মামলায় আদালতে কারাদন্ডসহ বিভিন্ন অভিযোগে মাধ্যমিক বিদ্যালয়ে দুই জন প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক যাদেরকে বরখাস্ত করা হয়েছে তারা হলেন, উপজেলার চাঁদপুর-মাঝিয়ালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দীন মুন্না এবং ধলিগাতি মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাবিবুর রহমান হাবিব।

চাঁদপুর-মাঝিয়ালী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মামুন-অর-রশীদ জুয়েল জানান, চাকুরী দেয়ার নামে উৎকোচ গ্রহণের ২টি চেক ডিজওনার মামলায় সম্প্রতি প্রধান শিক্ষক জামাল উদ্দীন মুন্না দোষী সাব্যস্ত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদানসহ অনাদায়ে ৮ লক্ষ টাকা জরিমানা করেন।

এছাড়া, তার বিরুদ্ধে বিদ্যালয় সংশ্লিষ্ট নানা ধরনের সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। বিধি মোতাবেক জবাব চেয়ে একাধিকবার তাকে নোটিশ প্রদান করা হলেও সন্তোষজনক জবাব না দেয়ায় ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাকে বরখাস্ত করা হয়। এর আগেও চেক ডিজওনার মামলায় আদালত থেকে তাকে ২ বছরের কারাদন্ড প্রদানসহ ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। অপরদিকে, ধলিগাতি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইলিয়াস হোসেন সুমন জানান, অত্র বিদ্যালয়ের একজন অসুস্থ্য শিক্ষকের স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাতের ঘটনার পাশাপাশি বিদ্যালয় সংশ্লিষ্ট অন্যান্য অভিযোগের প্রমাণ পাওয়ায় বিধি মোতাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাবিবুর রহমান হাবিবকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।