বহু মাত্রিক জ্ঞান চর্চা কেন্দ্র প্রাচ্য সংঘ : সাংবাদিক বেনজীন খানকে সংবর্ধনা প্রদান

0
31

বাংলাদেশ ও ভারতের বিভিন্ন সংগঠন থেকে সম্মাননাপ্রাপ্ত লেখক, গবেষক, কলামিস্ট, এ্যাক্টভিস্ট ও সাংবাদিক বেনজীন খানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত ৯ সেপ্টেম্বর শুক্রবার রাতে যশোরের বহু মাত্রিক জ্ঞান চর্চা কেন্দ্র প্রাচ্য সংঘের অঙ্গ প্রতিষ্ঠান প্রাচ্য সাহিত্যসংঘের উদ্যোগে ওবায়দুল বারী হলে এই সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ, কলামিস্ট অধ্যাপক আমিরুল আলম খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গল্পকার অধ্যক্ষ পাভেল চৌধুরী।

প্রাচ্য সাহিত্যসংঘের পরিচালক সেলিম রেজা সেলিমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাচ্য সংঘের সুপ্রিম কাউন্সিলের সদস্য আক্তার ইকবাল টিয়া, কবি কাসেদুজ্জামান সেলিম ও মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অনুভুতি প্রকাশ করে বক্তৃতা করেন প্রাচ্য সংঘের সহ সভাপতি খবির উদ্দিন সুইট, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিদুর রহমান, কার্য নির্বাহী সদস্য মশিয়ার রহমান, আবুল হোসেন রাস্ট্রসভার পরিচালক জাহিদ আক্কাজ, প্রফেসর কাত্তিক চন্দ্র ও শেখ আমান উল্লাহ। সংবর্ধিত লেখক গবেষক বেনজীন খানের সংক্ষিপ্ত জীবকনী পাঠ করেন প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক ও প্রাচ্য সংঘের সদস্য আহসান কবির। লেখক বেনজীন খানের লেখা অনুগল্প পাঠ করে শুনান প্রাচ্য সংঘের কার্য নির্বাহী সদস্য কামরুজ্জামান বাবলু ও আকিব শাওন। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন জাহিদ আক্কাজ , পারভীনা খাতুন ও সৈয়দ ফাহিম রাফিদ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেস অতিথি সংবর্ধিত লেখক গবেষক বেনজীন খানকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন। একই সাথে তার হাতে ফুলের তোড়া প্রদান করেন প্রাচ্য সংঘের সুপ্রিম কাউন্সিলের সদস্যবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি