শহরের কাজীপাড়া থেকে ড্রাম ভর্তি কঙ্কাল

0
62

বিশেষ প্রতিনিধি

যশোর শহরের কাজীপাড়া নিরিবিলি এলাকা থেকে ড্রাম ভর্তি কঙ্কাল উদ্ধার করেছে কোতোয়ালি থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে।

স্থানীয়রা জানান, ওই এলাকার বজলুর রহমান আড়াই বছর আগে একটি জমি কেনেন। ওই জমিতে বাড়ি নির্মানের কাজ চলছিলো। ৩০ মে সোমবার পাইলিং করতে যেয়ে মাটির নিচে একটি ড্রামের সন্ধান পায় শ্রমিকেরা। পরে তারা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ড্রামখুলে মানুষের কঙ্কাল উদ্ধার করে।

ওই জমিতে কাজ করতে আসা শ্রমিক নুরনবী, ছাত্তার, জানান, তারা পাইলিং এর সময় ড্রামটি দেখতে পান। পরে ওই ড্রামের ভেতরে ও আশপাশে চুন দেয়া ছিলো। দূর্গন্ধ পেয়ে তাদের সন্দেহ হয়। তারা প্রথমে জমির মালিক বজলুকে জানান। এ বিষয়ে জমির মালিক বেনাপোল এলাকার বজলুর রহমান জানান, আড়াই বছর আগে শোয়া চার শতক জমিটি তিনি পুরাতন কসবার মোতালেব ওরফে বাবুর কাছ থেকে কিনেছেন। কিছুদিন ধরে তিনি কাজ শুরু করেন। এর মাঝে সোমবার শ্রমিকদের মাধ্যমে তিনি খবরটি জানতে পারেন।
এ ঘটনার পর কোতয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম, পুলিশ পরিদর্শক তদন্ত মনিরুজ্জামান পুরাতন কসবা ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক রেজাউল করীমসহ পুলিশের একাধিক টিম এবং পিবিআই, ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই কঙ্কাল উদ্ধার করে হাসপাতালে পাঠানোর প্রস্ততি চলছে। ধারনা করা হচ্ছে বেশ কয়েকবছর আগে নিহতের মরদেহ ড্রামভর্তি করে জমিতে পুতে রাখা হয়েছিলো।