যশোরে মাদক মামলায় তিনজনের কারাদন্ড ও অর্থদন্ড

0
45

যশোরে মাদক মামলায় তিন ব্যক্তির কারাদন্ড অর্থদন্ড দিয়েছে একটি আদালত। আসামিরা হলেন, শার্শা উপজেলার শ্যামলগাছী গ্রামের শামসুর রহমানের ছেলে মোহাম্মদ রুবেল, যাদবপুর ঘোষপাড়া গ্রামের মনিরের ছেলে মহাসীন আলী ও উত্তর বুরুজ বাগান গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে আলী হোসেন ওরফে শিমুল। বৃহস্পতিবার যশোরের জেলা ও দায়রা জজ মোঃ ইখতিয়ারুল ইসলাম মল্লিক প্রত্যেকের ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন পিপি এম.ইদ্রিস আলী।
আদালত সূত্র জানায়, ২০২০ সালের ২১ আগষ্ট রাতে র‌্যাব যশোরের কাছে সংবাদ আসে বেনাপোল দিয়ে তি ব্যক্তি ফেনসিডিলসহ যশোরের দিকে আসছে। তাৎক্ষনিক তারা চাঁচড়া চেকপোষ্ট এলাকায় অবস্থান নেন। রাত নয়টা ১০টা ১৫ মিনিটে নাভরন দিক থেকে একটি প্রাইভেটকার (রেজিস্ট্রেশন নং ঢাকা মেট্রো গ-১৩-৩২৫৪) আসতে দেখে র‌্যাব সংকেত দেয়। এসময় প্রাইভেটকারটি দ্রæত পালানোর চেষ্টা করে। র‌্যাব ধাওয়া করে গাড়িটি ধরে ফেলে। এরপর গাড়ি থেকে ওই তিনজনকে আটক করে। এ সময় প্রাইভেটকারের পেছনের ডালা থেকে ৪শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। যার মূল্য দুই লাখ ৮০ হাজার টাকা। এসময় ওই প্রাইভেটকার ও দুইটি মোবাইল ফোন জব্দ করা হয়।

এ ঘটনায় র‌্যাব-৬ যশোরের পুলিশ পরিদর্শক অহিদুল ইসলাম বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে কোতোয়ালি থানার এসআই মতিয়ার রহমান ওই তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট দেন। সর্বশেষ বৃহস্পতিবার আদালত আসামিদের উপস্থিতিতে রায় ঘোষনা করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।