যশোরে রূপদিয়ার আফিল অটো ব্রিকসের মেশিনে কাটা পরে শ্রমিক গুরুতর আহত (ভিডিও)

0
16

যশোর রূপদিয়ার আফিল অটো ব্রিকসের ম্যাশিনে কাটা পরে এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় রেফার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রোববার রাত ১০টার পর। আহত জিল্লুর রহমান শাখারগাতী গ্রামের ইমান আলীর ছেলে। তবে, কিভাবে এ ঘটনার সূত্রপাত তা কেউই স্পষ্ট ভাবে বলতে পারেন নি। কর্তৃপক্ষও এ বিষয়ে মুখ খোলেনি।

শ্রমিকদের কেউ কেউ জানান, জিল্লুর রহমান আফিল ব্রিকসের মেকানিক টেকনিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন। রোববার রাতে কারখানার মুল মেশিনে যান্ত্রিক ত্রুটি দেখা যায়। মেশিনের কাছে জিল্লুর গেলে হঠাৎ ওই ম্যাশিন চালু হয়ে যায়। এতে করে মেশিনের বড় পাখার ভেতরে তার শরীর চলে যায়। আবার কেউ কেউ বলেন, মুল মেশিন চালু রেখেই তিনি কাজ করতে গিয়েছিলেন। এর মাঝে তিনি পা পিছলে পরে মেশিনের একটি অংশে তিনি আঘাত প্রাপ্ত হন। । পরে বিকট শব্দ হলে অন্যরা ছুটে আসেন। তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে, তিনি পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা না নিয়েই কাজ করছিলেন বলে সকলেই স্বিকার করেন। এছাড়া আফিল ব্রিকসে শ্রমিকদের পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা রাখা হয়না বলেও অভিযোগ করেন কেউ কেউ।

এ বিষয়ে হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার সাইফুর রহমান জানান, তার দুই পা ও পেটের ডানপাশের অংশে গুরুতর জখম হয়। অতিরিক্ত রক্ষক্ষরণ হচ্ছিল। জরুরীভাবে তাকে ঢাকায় রেফার করা হয়েছে।

এদিকে, খবর শুনে আফিল ব্রিকসের কয়েকজন কর্মকর্তা হাসপাতালে আসেন। কিন্তু এ বিষয়ে তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।