সাগরে ট্রলার ডুবি, নিহত জেলের পরিবারকে আর্থিক সহায়তা

0
45

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নিহত ৬ জেলের পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার (৯ মে) দুপুরে মৎস্য অধিদপ্তরের রাজস্ব খাত থেকে নিহত প্রত্যেক জেলে পরিবারকে ৫০ হাজার টাকা প্রদান করা হয়।

বাগেরহাটের কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুদান প্রদান অনুষ্ঠানে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত মহল, কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফিরোজ সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান তাছলিমা বেগম, মৎস্য অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক বরুদজ্জামান, কচুয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা প্রণব কুমার বিশ্বাসসহ মৎস্যজীবী নেতারা উপস্থিত ছিলেন।

কচুয়া উপজেলার বগা গ্রামের নিহত জেলে শহিদুল ইসলামের পক্ষে অহিদা বেগম, ইয়াকুব বাওয়ালীর পক্ষে কাকলী আক্কার, মহিদুল ইসলামের পক্ষে মোর্শেদা বেগম, আনোয়ার হোসেনের পক্ষে রাশিদা বেগম, রুহুল আমিন হাওলাদারের পক্ষে মোসাঃ রুমিচা বেগম এবং নিকোজ আবু বক্কর মোল্লার পক্ষে লামিয়া বেগম মৎস্য অধিদপ্তর প্রদত্ত এই সহায়তা সহায়তা গ্রহন করেন। প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা করে মোট ৩ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়।

এ বছরের ৪ ফেব্রুয়ারি রাতে সাগরে মাছ ধরার সময় আকষ্মিক ঝড়ের কবলে পড়ে সুন্দবনের দুবলার শুকটি পল্লী এবং উপকূলীয় এলাকায় ট্রলার ডুবে ১০ জেলে নিহত হন। নিহতের মধ্যে বাগেরহাটের কচুয়া উপজেলার বগা গ্রামের ৬ জেলে ছিলেন।