হরিনাকুন্ডুর জোড়াদহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

0
19

সাহিদুল এনাম পল্লব, ঝিনাইদহ

ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলার জোড়াদহ বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে জোড়াদহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পুনর্মিলন কমিটির আহবায়ক জমির উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তিম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আনোয়ার হোসেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেডিয়েন্ট ফার্মাসিটিক্যাল লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল, ঝিনাইদহ জেলার সুযোগ্য পুলিশ সুপার মুনতাসি রুল ইসলাম, হরিণাকুন্ডু উপজেলা নির্বাহি অফিসার সুস্মিতা সাহা, জোড়াদহ ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল যইসলাম (বাবু মিয়া), ভায়না ইউনিয়ন এর চেয়ারম্যান নাজমুল হুদা তুষার। অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধায়ক করেন পুনর্মিলন কমিটির যুগ্ন আহবায়ক রবিউল ইসলাম।

আলোচনা সভার আগে শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্রদের মধ্যে হতে সাহাজউদ্দিন, ইজাল উদ্দিন, মজিবর রহমান, শ্রী নীহার রঞ্জন সরকার, ডক্টর আলতাব হোসেন প্রমুখ।

জোড়াদহ মাধ্যমিক বিদ্যালয়টি ১৮৯৮ সালে প্রতিষ্ঠিত হয়। পুনর্মিলনী অনুষ্ঠানে ১৯৬১ সালের শিক্ষার্থীগণ থেকে বর্তমানে যারা এই বিদ্যালয়ে পড়াশোনা করছেন তারা অংশগ্রহণ করে। পুনর্মিলন অনুষ্ঠানকে কেন্দ্র করে বিদ্যালয় প্রাঙ্গণ নবীন-প্রবীণদের মহামিলনের উৎসবে পরিণত হয়। এই উপলক্ষে বিদ্যালয়টি সাজিয়েছে বর্ণিল সাজে। প্রাক্তন ছাত্রদের উদ্দেশ্যে স্মৃতি অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইয়ুব হোসেন ও হাবিবুর রহমান।