রামনগরে যুবদলের দু’গ্রুপের সংঘর্ষ ॥ আহত ২, বহিষ্কার ০৫

0
17

মুক্ত খান, রূপদিয়া

যশোর সদর উপজেলা রামনগর ইউনিয়ন যুবদলের দুগ্রুপের সংঘর্ষে ২জন আহত হয়েছে, গত ২৩শে এপ্রিল রামনগর ইউনিয়ন যুবদলের কমিটি করাকে কেন্দ্র করে এই সংঘর্ষ হয়। যুবদলকে গতিশীল ও সুসংগটিত করার লক্ষে সারা দেশ ব্যপী জোরালো ভাবে নতুন কমিটি গঠনের প্রক্রীয়া চলমান।

এরই মধ্যে যশোর সদর উপজেলার ১৫টি ইউনিয়নের ভিতর ১৪টি ইউনিয়নে যুবদলের কমিটি গঠন শেষ হয়েছে। নানান গ্রুপিং এবং বিভিন্ন ঝামেলার কারণে ১১ নং রামনগর ইউনিয়ন যুবদলের কমিটি এখনও গঠন করা সম্ভব হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়ন বিএনপির দুই গ্রুপের প্রভাবে পদ কাড়া কাড়িকে কেন্দ্র করে সৃষ্টি হয় সংঘর্ষ। স্থানীয় যুবদল কর্মীদের দাবি বিএনপি নেতাদের এমন কর্মকান্ডের কারনে এখনো ১১ নং রামনগর ইউনিয়ন যুবদলের কমিটি গঠন হয়নি।

তাদের ব্যক্তিস্বার্থের কারণে ইউনিয়ন যুবদল ক্ষতিগ্রস্থ হচ্ছে। রামনগর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক ডাঃ আজিজ এবং সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সিনিয়র যুগ্ম আহবায়ক মারুফ হোসেনের মধ্যকার দুই গ্রুপে নিজেদের লোক কমিটির দিতে চাইছিল।পদ কাড়াকাড়ি কেন্দ্রিক প্রথমে কথা কাটাকাটি শুরু হয়।

এক পর্যায়ে ইউনিয়ন বিএনপির দুই গ্রুপের ভিতর মারামারি শুরু হয় এবং বি এনপির যুগ্ম আহবায়ক সিরাজ মোল্লা নামের এক জন আহত হন। তিনি বর্তমানে যশোর ২৫০ সয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ইউনিয়ন আহ্বায়ক কমিটি সূত্রে জানা যায় উক্ত ঘটনাকে কেন্দ্র করে ছয় জনকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন ৯ ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক বাবু খালেক, সহ সাধারন সম্পদক আতিয়ার রহমান যুব বিষয়ক সম্পাদক লাল্টু হোসেন, ইউনিয়ন যুবদলের সিনি.যুগ্ম আহ্বায়ক- আলিমুজ্জামান ডালিম, আহ্বায়ক কমিটির সদস্য, সোহানুর রহমান, সদস্য জুম্মা আক্তার।