অভয়নগরে এসএসসি’র ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

0
12

সত্যপাঠ রিপোর্ট

অভয়নগরে চলতি বছরের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৯ জুন থেকে। এখন চলছে আসন্ন পরীক্ষার্থীদের ফরম পূরণ কার্যক্রম। ফর্মপূরণে বিদ্যালয় কর্তৃপক্ষ অতিরিক্ত অর্থ আদায় করছে বলে অভিযোগ উঠেছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবছর বোর্ডে মানবিক ও বাণিজ্য শাখায় কেন্দ্র ফি সহ ১৪শ’ ৯৫টাকা ও বিজ্ঞান শাখায় ১৬শ’ ১৫টাকা নির্ধারণ করা হয়েছে। অভিযোগ উঠেছে পায়রাহাট মাধ্যমিক বিদ্যালয়, আ. হামিদ টি.এস মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মশিয়াহাটী মাধ্যমিক বিদ্যালয়, ধোপাদী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে মানবিক ও বাণিজ্য শাখায় ২৫শ’ টাকা ও বিজ্ঞান শাখায় ২৬শ’ টাকা আদায় করা হচ্ছে। ওইসব বিদ্যালয়ের অভিভাব-শিক্ষার্থীরা এ ব্যাপারে অভিযোগ করেছেন।

ধোপাদী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঠাকুরদাশ মন্ডল জানান, বোর্ড ফিসসহ ২৪ মাসের বেতন ও সেশন চার্জ একসাথে নেয়া হচ্ছে। তাই বোর্ডের নির্ধারিত ফি থেকে কিছু টাকা বেশি নেওয়া হচ্ছে। অপর এক শিক্ষক জানান, বিদ্যালয়ের বিদ্যুৎ বিলসহ অন্যান্য খরচ থাকে তাছাড়া বেতনতো কেউই দেয়না এইভাবে কিছু বেশি টাকা নেয়া হয়।

অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উদ্দীন সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমাদের কাছে কেউ অভিযোগ করেনি, তবে আমি মাধ্যমিক শিক্ষা অফিসা কে বিষয়টি খোজ খবর নিয়ে ব্যবস্থা নিতে বলব।’