মোড়েলগঞ্জ হিন্দু বাড়িতে আগুন ও মন্দিরে হামলার ঘটনায় দু’টি মামলা, ১৮ আসামি গ্রেফতার

0
11

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জ হিন্দু বাড়িতে আগুন ও মন্দিরে হামলার সেই ঘটনায় পৃথক দু, টিমামলা, ১৮ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

জেলার মোড়েলগঞ্জ উপজেলার নিশান বাড়ীয়া এলাকায় ভারত ফেরত কৌশিক বিশ্ভাষ নামের এক হিন্দু যুবকের ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি ও নবী করিম (সঃ) কে নিয়ে অবমাননা মুলক একটি স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে ওই এলাকার ধর্মান্ধ অতি উৎসাহী কতিপয় উগ্রপন্থিরা হিন্দু বাড়ীতে হামলা, খড়ের গাদায় অগ্নি-সংযোগ করাসহ এলাকায় ব্যপক তান্ডব করার ঘটনায় পৃথকভাবে দুইটি মামলা দায়ের করা হয়েছে। ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি ও ধর্ম অবমাননায় কৌশিক বিশ্বাসকে আসামি করে একটি মামলায় করা হয় যার বাদী স্থানীয় আব্দুল মজিদ।

হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় কৌশিক বিশ্বাসের পিতা রমণী বিশ্বাস বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৮০/৯০জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে।

এ ব্যাপরে মোড়েলগঞ্জ থানার ওসি সাইদুর রহমান বলেন, মঙ্গলবার (১২ এপ্রিল) দায়ের করা এ মামলায় এজাহার নামীয় মোট ১৮ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে বাগেরহাট আদালতে চালান করা হয়েছে। বাকী আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

প্রসঙ্গত: সোমবার রাত ১০টার দিকে মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের আমুরবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে। জানা যায় সম্প্রতি এই গ্রামের কৌশিক বিশ্বাস নামে এক হিন্দু যুবকের ইসলাম ধর্ম অবমাননা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে বাড়িঘর মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় আতঙ্ক বিরাজ করছে হিন্দু কমিউনিটিতে। নতুন করে যাতে আর হামলা ভাংচুর না হতে পারে সেজন্য ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা জোরদার করা হয়।