বর্ণাঢ্য আয়োজনে চৌগাছায় নববর্ষ উদযাপন

0
17

শ্যামল দত্ত, চৌগাছা

মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরের চৌগাছায় বর্ষবরণ উদযাপন করা হয়েছে। পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপন উপলে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল ৯ টায় শোভাযাত্রাটি পরিষদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্য ড. মোস্তানিছুর রহমান। উদীচী নেতা ও শিক্ষক মামুন শামিম আক্তার লিখনের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম সবুজ।

উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্য ড. মোস্তানিছুর রহমান, নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম সবুজ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, চৌগাছার সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত, প্রভাষক হারুন অর রশীদ, উদীচী নেতা ও শিক মামুন শামিম আক্তার লিখন, উদীচী শিল্পী শওকত মন্ডল, আবদার রহমান, ইসমত আরা, প্রমিলা বালা, শিক, ছাত্রছাত্রী, আনসার ভিডিপি কর্মকর্তা, সহ উপজেলার বিভিন্ন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

শোভাযাত্রা ও সভা শেষে চৌগাছা উদীচী শিল্পীগোষ্ঠীর পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ধরনের দেশাত্মবোধক গান পরিবেশন করেন উদীচী শিল্পীরা।উল্লেখ্য, সকাল ৯ টা থেকে শুরু হয়ে সাড়ে ১১ টা পর্যন্ত বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।