মোংলায় শ্রমিকদের জন্য এ্যাম্বুলেন্স দিল বন্দর কর্তৃপক্ষ

0
33

বাগেরহাট প্রতিনিধি

মোংলা বন্দরে কর্মরত শ্রমিক-কর্মচারীদের দ্রুত চিকিৎসা সেবা নিশ্চিত করতে শ্রমিক হাসপাতালে অত্যাধুনিক এম্বুলেন্সসহ চিকিৎসা সামগ্রী প্রদান করেছে বন্দর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৭ ফেব্রয়ারী) দুপুরে বন্দরের প্রশাসনিক ভবনের সামনে শ্রমিক প্রতিনিধির কাছে এ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা।

এসময়, মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার এন্ড মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার, সদস্য (প্রকৌশল এন্ড উন্নয়ন) ইমতিয়াজ হোসেন, পরিচালক (প্রশাসন) শাহীনুর আলম, হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন ও বোর্ড ও জনসংযোগ বিভাগের উপ সচিব মাকরুজ্জামান, বন্দর শ্রমিক-কর্মচারী সংঘের সাধারণ সম্পাদক ওমর ফারুক সেন্টুসহ ষ্টিভিডরস এ্যাসোশিয়েসনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মোংলা বন্দর কর্তৃপরে চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, বন্দরে কর্মরত শ্রমিক-কর্মচারীদের সার্বণিক চিকিৎসা সেবা নিশ্চিতের জন্য শ্রমিক কল্যান হাসপাতালে একটি এম্বুলেন্স প্রদান করা হয়েছে। ৪২ লাখ টাকা ব্যায় এ এম্বুলেন্সটি কিনে দেয়া হয়েছে। এছাড়া শ্রমিক-কর্মচারীদের দাবী ও প্রয়োজনীয়তায় তাদের জন্য একটি রিভার শিপ দেয়ার পরিকল্পনাও রয়েছে আমাদের। কারণ শ্রমিক-কর্মচারীরাই এ বন্দরের প্রাণ। তাদের জন্য সব সময়ই আমরা প্রয়োজনীয় সহযোগীতা দিয়ে আসছি, ভবিষ্যতেও এ সহায়তা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

শ্রমিকদের দাবির ফলে ডক শ্রমিক কল্যান হাসপাতাল নির্মান হলেও ছিলোনা কোন ভাল চিকিৎসা সেবার ব্যবস্থা। নিজস্ব এ্যাম্বুলেন্সের অভাবে আহত শ্রমিকদের খুলনা বা ঢাকা নিয়ে যাওয়া খুবই দূরহ ছিল। শ্রমিক কল্যান হাসপাতালে এই এ্যাম্বুলেন্স প্রদানের ফলে শ্রমিকদের চিকিৎসা সেবা আরও সহজ হবে বলে দাবি করেছেন শ্রমিক প্রতিনিধিরা।