আশাশুনিতে সোনার বাংলা স্বপ্নপল্লী পরিদর্শনে ইউএনও

0
107

আশাশুনি প্রতিনিধি

আশাশুনি উপজেলার বড়দলে মুজিববর্ষ উপলক্ষে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত আশ্রয়ন প্রকল্প সোনার বাংলা স্বপ্নপল্লী পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান। বৃহস্পতিবার বিকালে জমি নাই, ঘর নাই প্রকল্পের আওতায় নির্মিত এ আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে তিনি সোনার বাংলা স্বপ্নপল্লীতে বসবাস করা ৬৬ অসহায় পরিবারদের সঙ্গে কথা বলেন এবং তাদের সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন। এসময় তিনি ঐসব পরিবারগুলোকে তাদের যে কোন সমস্যার কথা উপজেলা প্রশাসনকে জানানোর অনুরোধ জানান। পরিদর্শনকালে সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, বড়দল ইউপি চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানা, ইউনিয়ন (ভূমি) সহকারী কর্মকর্তা আব্দুল মজিদসহ বীরমুক্তিযোদ্ধাবৃন্দ ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন। এরপর উপজেলা নির্বাহী অফিসার বড়দল বাজার ও ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন।

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আঃ গণির সভাপতিত্বে সভায় উপ-সহকারী কৃষি কর্মকর্তা মুজিবর রহমান, অরবিন্দু কুমার মন্ডল, আঃ ওহাব, শিবুপদ সরকার, আকিকুন নেছা, আফিফা খাতুন, দীপক কুমার মল্লিক, সুকদেব কুমার সাধু, ইকবাল হোসেন, গোলাম মোস্তফা, রফিকুল ইসলাম, মহিউদ্দিন গাজী, সানা আবু জাফর, আসাদুল ইসলাম, মারুফ হোসেন, তরিকুল ইসলাম, আরিফুল ইসলাম, দেবপ্রসাদ দাশ প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় বোরো আবাদের বর্তমান পরিস্থিতি, রোগ-বালাই ও পোকা মাকড় দমন, তিল ও মুগ আবাদ, পারিবারিক পুষ্টি বাগান ও সকল প্রকল্পের প্রদর্শনী নিয়ে আলোচনা করা হয়।

আশাশুনি উপজেলা বিএনপির আহবায়ক কমিটি স্থগিত

আশাশুনি উপজেলা বিএনপি’র পূর্বের অনুমোদনকৃত আহবায়ক কমিটি সাময়িক স্থগিত করা হয়েছে। গত মঙ্গলবার জেলা বিএনপির আহবায়ক এড. সৈয়দ ইফতেখার আলী ও সদস্য সচিব ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম স্বাক্ষরিত প্যাডে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পূর্বের অনুমোদনকৃত কমিটি সাময়িক স্থগিত করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে গত ৫ ফেব্রুয়ারী’২২ সাতক্ষীরা জেলা বিএনপি কর্তৃক অনুমোদিত আশাশুনি উপজেলা বিএনপির আহবায়ক কমিটির কার্যক্রম নির্দেশক্রমে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারী’২২ জেলা বিএনপির আহবায়ক এড. সৈয়দ ইফতেখার আলী ও সদস্য সচিব ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম স্বাক্ষরিত প্যাডে উপজেলার আনুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল কুদ্দুছকে আহবায়ক ও এসএম মশিউল হুদা তুহিনকে সদস্য সচিব করে সর্বমোট ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির অনুমোদন দিয়েছিলেন।