কেশবপুরে শিক্ষকদের সাথে স্বাস্থ্য অধিকার বিষয়ক কর্মশালা

0
25

কেশবপুর প্রতিনিধি

কেশবপুরে শিক্ষকদের সাথে একদিনের স্বাস্থ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি সংস্থা পরিত্রাণের উদ্যোগে মঙ্গলবার দিনব্যাপি অনুষ্ঠিত কর্মশালায় উপজেলার ৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ১০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

শহরের পরিত্রাণের প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত কর্মশালায় আলোচনা করেন, উপজেলা পরিবার১৬ পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সাত্তার, মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক চিকিৎসা কর্মকর্তা ডা: চন্দ্র শেখর কুন্ডু ও পরিত্রাণের নির্বাহী পরিচালক মিলন দাস। কর্মশালাটি সঞ্চালনা করেন, পরিত্রাণের প্রকল্প সমন্বয়কারী রবিউল ইসলাম ও প্রজেক্ট অফিসার উজ্জ্বল কুমার দাস। কর্মশালায় প্রজনন স্বাস্থ্য, বয়োসন্ধিকাল, স্বপ্ন দোষ, মাসিক ব্যবস্থাপনা, পুষ্টি, যৌন রোগ, বন্ধাত্ব, বয়োসন্ধিকালের ঝুঁকি, বাল্য বিবাহ, কৈশোর কালিন সময়ে কিশার কিশোরীর পরিষ্কার পরিচ্ছন্নতা সম্পর্কে আলোচনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কেশবপুর সরকারী পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক রমেশ চন্দ্র দাস ও দিলারা শাহীন, কেশবপুর মধুশিক্ষা নিকেতনের শিক্ষক বিশ্বজিৎ সরকার ও আবদুল আহাদ, মূলগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক অভিজিৎ কুমার মন্ডল ও মাধবী রানী পাল, কেশবপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক তপন কুমার হালদার ও দুর্গা মন্ডল, বায়সা শ্রীরামপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হাতেম আলী এবং রেবেকা খাতুন প্রমুখ।