আশাশুনিতে প্রাণিসম্পদ প্রদর্শনী

0
33

আশাশুনি প্রতিনিধি

আশাশুনিতে প্রাণিসম্পদ প্রদর্শনী’২২ উপলক্ষে একদিনের প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে “পুষ্টি মেধা, দারিদ্র বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন” এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় এর সামনে এ মেলার উদ্বোধন করা হয়। প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় প্রদর্শনী মেলায় দিনব্যাপী ২৪টি স্টলে প্রাণিসম্পদ সংশ্লিষ্ট গাভী, ছাগল, হাঁস-মুরগি, ভেড়া, কবুতর, দুধের ক্রিম সেপারেটর মেশিন, ঘাসচাষ, ঘাস কাটা মেশিন, কৃত্রিম প্রজনন, চিকিৎসা সামগ্রী ও চিকিৎসা বিষয়ক কার্যক্রম প্রদর্শন করা হয়।

উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে মেলা শেষে দুপুরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী। প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অলোকেশ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমান, এসএপিপিএ আব্দুল গণি, সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আহমেদ তাহমির সিদ্দিকী, আশাশুনি প্রেসকাব সভাপতি আহসান হাবিব, প্রতিষ্ঠাতা সভাপতি জিএম মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক এসকে হাসান, সাংগঠনিক সম্পাদক আকাশ হোসেন, কোষাধ্যক্ষ এম এম নুর আলম, সদস্য শেখ বাদশা, রিপোর্টার্স কাব সাংগঠনিক সম্পাদক বিএম আলাউদ্দিন, সাংবাদিক আরিফুল ইসলাম প্রমুখ।

সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা অংকন দাশের সঞ্চালনায় এসময় প্রাণি সম্পদ অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের খামারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে গাভী পালন ক্যাটাগরিতে উপজেলার খেজুয়ারডাঙ্গা গ্রামের উত্তম কুমার গাইন প্রথম, খরিয়াটির আমিনুর রহমান দ্বিতীয় ও কাদাকাটির কালিপদ বাছাড় তৃতীয়, ছাগল পালন ক্যাটাগরিতে সবদালপুরের কাঞ্চন প্রথম, কাটাখালির বৈদ্যনাথ মন্ডল দ্বিতীয় ও আশাশুনির সালমা খাতুন তৃতীয় এবং হাঁস-মুরগী ও কবুতর ক্যাটাগরিতে কোদন্ডার আরজিনা প্রথম, খরিয়াটির জাহিদুল ইসলাম দ্বিতীয় ও মানিকখালীর হাসানুর রহমানকে তৃতীয় শ্রেষ্ঠ পুুরস্কার এবং সনদ প্রদান করা হয়। এছাড়াও খামারী শ্বেতপুরের মহাদেব ঘোষকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।