মণিরামপুরে গভীর রাতে ৩ ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ড, ১৩ লক্ষ টাকার ক্ষতি

0
74

মিজানুর রহমান, মণিরামপুর

মণিরামপুরে অগ্নিকান্ডে মোটরসাইকেলসহ ৩টি ব্যবাসায়ী প্রতিষ্ঠান ভস্মিন্ডুত হয়েছে। গত সোমবার রাত ২ টার দিকে উপজেলার ভোজগাতি ইউনিয়নের বেগারীতলা বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১৩ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবী করেছেন।

ক্ষতিগ্রস্থ মুদি দোকানি রাজু আহম্মেদ জানান, তার ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। একই বাজারের ব্যবসায়ী মাহাবুব হোসেনের ৩ লাখ ও কম্পিউটার ব্যবসায়ী সুমনের একটি মোটরসাইকেলসহ ৫ লক্ষ টাকার মালামাল পুড়ে যায়। ক্ষতিগ্রস্থরা জানান, প্রতিদিনের ন্যায় ঘটনার দিন রাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে সবাই বাড়ি চলে যায়। গভীর রাতে বাজারের নৈশপ্রহরী আব্দুল মজিদ ও জাকির হোসেন দোকানে আগুন দেখে স্থানীয়দের খবর দেয়। এক পর্যায় স্থানীয়রা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর মধ্যে ব্যবসা প্রতিষ্ঠানে থাকা মোটরসাইকেলসহ বিভিন্ন মালামাল পুড়ে যায়।

মণিরামপুর ফায়ার সার্ভিস ইউনিট ইনচার্জ প্রণব কুমার বিশ্বাস জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হতে পারে।