চৌগাছায় ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা

0
25

চৌগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার বেলা ১১ টা থেকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তর যশোরের উপ-পরিচালক ওয়ালিদ বিন হাবিবের নেতৃত্বে শহরের ঝিকরগাছা সড়কের বিভিন্ন দোকানে এই আদালত পরিচলনা করা হয়। আদালতে বিভিন্ন অভিযোগে শহরের চার ব্যবসায়ীর কাছ থেকে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আদালত সূত্রে জানা যায়, মেয়াদউত্তীর্ণ ওষুধ ও কোম্পানির স্যাম্পল ওষুধ বিক্রির অভিযোগে শহরের ঝিকরগাছা সড়কের খান ফার্মেসীর মালিক বিল্লাল হোসেনের কাছ থেকে ৮ হাজার, মেয়াদউত্তীর্ণ খাবার বিক্রির অভিযোগে আরাফাত বেকারীর রানা হোসেনের কাছ থেকে ৫ হাজার, মেয়াদউত্তীর্ণ শিশুখাদ্য বিক্রির অভিযোগে আসলাম স্টোরের মালিক আসলাম উদ্দীনের কাছ থেকে ২ হাজার এবং দোকানে মূল্য তালিকা না টানানোর অভিযোগে মেসার্স নূর মোহাম্মদ স্টোরের মালিক নূর মোহাম্মদের কাছ থেকে এক হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আদালতের বিচারক ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের উপ-পরিচালক ওয়ালিদ বিন হাবিব বলেন, মেয়াদ উত্তীর্ণ দ্রব্যাদি বিক্রি, মূল্য তালিকা না টাঙানোসহ বিভিন্ন অভিযোগে চার ব্যবসায়ীর কাছ থেকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা আদায় করা হয়েছে। তিনি বলেন, এ ধরনের অভিযান আরও জোরদার করা হবে।