স্ত্রীর বিরুদ্ধে আদালতে এবার স্বামীর মামলা

0
30

বিশেষ প্রতিনিধি

যশোরে যৌতুক দাবির অভিযোগে স্ত্রী-শ্বশুরসহ তিন জনকে আসমি করে আদালতে মামলা করছেন নির্যাতনের শিকার এক স্বামী। ১৪ ফেব্রুয়ারী সোমবার বেনাপোলের নমাজ গ্রামের আব্দুল জলিল মোল্যার ছেলে সোহাগ হোসেন এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম অভিযোগের তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন বেনাপোল থানার ওসিকে।

আসামিরা হলো বেনাপোলের নারানপুর গ্রামের শাহাবুদ্দীন ও তার ছেলে আল আমিন ইমন এবং মেয়ে শারমিন সুলতানা এলাচী।

মামলার অভিযোগে জানা গেছে, সোহাগ হোসেন বেনাপোল পোর্টে ব্যবসা করেন। সাত বছর আগে সোহাদ হোসেন পারিবারিক ভাবে এলাচীকে বিয়ে করেন। তাদের ৫ বছর বয়সী একটি ছেলে আছে। ২০১৬ সালে সোহাগ হোসেন তার নিজনামীয় ৪ শতক জমি তার স্ত্রীর নামে দানপত্র দলিল করে দেন। এ জমিতে দোকান ও বাড়ি করে আসামিরাসহ তিনি বসবাস করতে থাকেন।

এ ছাড়া সোহাগ অপর একটি জমিতে মুরগী ও গরুরর খামার করে শ্বশুর ও শ্যালককে দেখাশুনার দায়িত্ব দেন। এরমধ্যে তার স্ত্রী যৌতুক বাবদ ব্যাংকে হিসাব খুলে ১০ লাখ টাকা জমা দিতে বলে। এলাচী তাকে জানান এ টাকা দিয়ে তার পিতা ও ভাই অন্য ব্যবসা করবে। যৌতুকের টাকা দিতে অস্বীকার করলে গত ১৫ জানুয়ারি আসামিরা তাকে মারপিট করে সবকিছু রেখে দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।