পাচারকালে ২০পিস স্বর্ণের বারসহ দুই পাচারকারী গ্রেফতার

0
38

বিশেষ প্রতিনিধি

দেশের সীমান্তবর্তী যশোর জেলার বেনাপোল পুটখালী এলাকায় বিজিবি’র একটি টহলদল আড়াই কোটি টাকা মূল্যের ২০পিস স্বর্ণের বারসহ লিটন হোসেন ও হাফিজুর রহমান নামে দুই স্বর্ণাচোলানীকে গ্রেফতার করেছে। বিজিবি’র খুলনার ২১ ব্যাটালিয়ের একটি দল এই অভিযানে সফল হয়েছে। গ্রেফতারকৃত লিটন বেনাপোল পোর্ট থানাধীন এলাকার আলী হোসেনের ছেলে ও হাফিজুর রহমান ওই এলাকার আজিজুর রহমানের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক মোহাম্মদ মনজুর-ই-এলাহী এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান, গ্রেফতারকৃত লিটন ও হাফিজুর রহমান দেশের সীমান্তবর্তী বেনাপোল এলাকার চিহ্নিত পাচারকারী। তারা দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কৌশলে ভারতে সোনা পাচার করে আসছিল।

১৪ ফেব্রুয়ারী সোমবার সকালে গোপন সংবাদের মাধ্যমে বিজিবি সদস্যরা জানতে পারে পাচারকারীরা সোনা নিয়ে পুটখালী সীমান্তে দিকে যাচ্ছে। এ তথ্যের ভিত্তিতে পুটখালী বিওপি’র একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৮ আর পিলার থেকে আনুমানিক ৩ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বালুন্ডা কেষ্টপুর গ্রামের পাকা রাস্তার উপর থেকে দুইজনকে আটক করে। পরে তাদের দেহ তল্লাশি করে ২০টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সোনার বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা বলে বিজিবি’র কর্মকর্তা জানিয়েছেন।