তালায় সুন্দরবন রক্ষা ও জাতীয় দিবস ঘোষণার দাবিতে পোস্টার প্রদর্শন

0
40

তালা প্রতিনিধি:
বাপ্পী মজুমদার

সাতক্ষীরা তালায় সুন্দরবন রক্ষা ও ১৪ ফেব্রুয়ারি জাতীয় সুন্দরবন দিবস ঘোষণার দাবিতে পোস্টার লেখা ও প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় তালা উপজেলা পরিষদ চত্বরে অর্ধশত শিক্ষার্থীর উপস্থিতিতে দুইঘণ্টা ব্যাপী পোস্টার প্রদর্শন অনুষ্ঠিত হয়।
আমরাবন্ধু সংগঠনের অহবানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, জনপ্রতিনিধি, বিভিন্ন সামাজিক সংগঠন ও নাগরিক কমিটির সদস্যরা সুন্দরবন রক্ষার দাবিতে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন দাবি ও স্লোগান পোস্টার সংবলিত লেখা নিয়ে প্রদর্শনে অংশ নেয়।

প্রদর্শনে তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি তালা উপজেলা শাখার সভাপতি সরদার রফিকুল ইসলাম প্রদর্শনে একাত্ম প্রকাশ করে অংশ নেন।

প্রদর্শনে অংশ নেওয়া শিক্ষার্থীরা রঙিন পোস্টারে বিভিন্ন দাবি তুলে ধরেন, একাদশ শ্রেণির শিক্ষার্থী পুষ্পিতা সেনতার পোস্টারে লিখে আনেন-যদি বাঁচে সুন্দরবন, পাবে সুস্থ দেহ সুন্দর মন। সুন্দরবন বাঁচাও, পরিবেশ বাঁচাও। সুন্দরবন রক্ষা করি দূষণমুক্ত পরিবেশ গড়ে। যদি বাঁচে সুন্দরবন, বাজবে অনেক পশুর জীবন”
প্রদর্শন শেষে বিজয়ীদের মাঝে তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম এবং আমরা বন্ধুর প্রতিষ্ঠাতা এস এম নাহিদ হাসান পুরস্কার বিতরণ করেন।

তালা বি দে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আমরাবন্ধু সদস্য অর্ক মজুমদার তার পোস্টারে লিখেন,”সুন্দরবনের বিশেষ অঞ্চলকে অভয়ারণ্য হিসেবে ঘোষণা করার দাবি জানাই “আমরাবন্ধু সদস্য এহসানুল হক যুবায়ের তার পোস্টারে তুলে ধরেন, আমি সুন্দরবন-ঝড় এলে উপকূল বাঁচাই,আমি মানুষ নিজের স্বার্থে গাছ কাটি। দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আব্দুল্লাহ আল যোবায়ের প্রান্ত দাবি জানান, বাঘ বাড়াতে করি পণ, রক্ষা করি সুন্দরবন। শিক্ষার্থী সম্পা বিশ্বাস দাবি করেন, সুন্দরবন রক্ষায় পৃথক ও সতন্ত্র মন্ত্রাণলয় চাই।