নড়াইল জেলায় ব্র্যাকের প্রায় ৩লাখ পিস মাস্ক বিতরণ

0
26

নড়াইল প্রতিনিধি

সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলা ও করোনার প্রাদুর্ভাব প্রতিরোধে নড়াইল জেলায় ব্র্যাকের উদ্যোগে প্রায় ৩লাখ পিচ মাস্ক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান ও এনজিও সহ বিভিন্ন সংগঠনের মাধ্যমে এসব মাস্ক বিতরণ করেন।

বুধবার (৯ ফেব্রুয়ারী) সকাল ১১টার নড়াইল জেলা প্রশাসকের কাছে ৩২হাজার পিস মাস্ক বিতরণ করা হয়। নড়াইল জেলা প্রশাসক হাবিবুর রহমানের হাতে মাস্ত হস্তান্তর করেন ব্র্যাক নড়াইল জেলা সমন্বয়ক আব্দুস সামাদ। এসময় ব্র্যাকের স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচির নড়াইল সদর এলাকা ব্যবস্থাপক প্রকুল কুমার দাশ, লোহাগড়া এলাকা ব্যবস্থাপক জামাল উদ্দিন, জেলা টেকনোলজি অফিসার সন্দীপ কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন।

ব্র্যাক নড়াইল জেলা সমন্বয়ক আব্দুস সামাদ জানান, ব্র্যাক যুক্তরাষ্ট্র ভিত্তিক দাতা সংস্থা ‘হ্যান্স ব্র্যান্ডস ইনক’ প্রদত্ত নড়াইল জেলায় ২লাখ ৮৪ হাজার পিচ পুনরায় ব্যবহারযোগ্য পরিবেশ বান্ধব সুতি মাস্ক বিতরণ করা হয়েছে। এর মধ্যে নড়াইল জেলা প্রশাসন, সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য বিভাগ, স্থানীয় এনজিও, কমিউনিটি লেডার, মসজিদ, মাদ্রাসা, ব্র্যাক সদস্য, কমিউিনিটি ক্লিনিক, ব্র্যাক স্বাস্থ্য কর্মী, ব্র্যাক সেবিকাদের মাধ্যমে এসব মাস্ক বিতরণ করা হয়েছে।