উত্তরণের বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পের উদ্বোধন

0
48

তালা প্রতিনিধি:

সাতক্ষীরা তালায় বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের লক্ষণপুর গ্রামে উদ্বোধন করা হয়।

লবণাক্ততা এবং ঘন ঘন প্রাকৃতিক দুর্যোগের কারণে সৃষ্ট সুপেয় পানির ঘাটতি এদেশের উপকূলীয় জনগোষ্ঠীর জীবনে একটি অন্যতম অভিশাপ। এই সমস্যাটি তাদের অর্থনৈতিক, সামাজিক ইত্যাদি বিভিন্ন দিক সহ শারীরিক ও মানসিক স্বাস্থ্যে ও নেতিবাচক প্রভাব ফেলে আসছে ।
জনগনের এই চাহিদার কথা বিবেচনা করে উত্তরণ একটি নতুন উদ্যোগ  যা ১৫,০০০ পরিবারের জন্য কম খরচে বিশুদ্ধ পানি সরবরাহ করবে। শীঘ্রই ২০০০ পরিবারের জন্য আমাদের একটি পাইলট উদ্যোগ শুরু হবে। এক্ষেত্রে সর্বোত্তম গুণগত মান নিশ্চিত করতে উত্তরণ বাংলাদেশ সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার দ্বারা নির্ধারিত মানদণ্ড বজায় রাখবে। এই প্রকল্পের বিভিন্ন পর্যায়ে আমরা স্থানীয় জনগনের সাথে পরামর্শ সভা পরিচালনা করেছি যাতে তারা সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়ায় অংশ নিতে পারে, এবং তাদের মূল্যবান মতামতের ভিত্তিতে আমরা আমাদের উদ্যোগে কার্যকারিতা, জবাবদিহিতা এবং অন্তর্ভুক্তি নিশ্চিত করতে পারি।

বে-সরকারী সংস্থা উত্তরণ কর্তৃক বাস্তবায়িত ও বিএসআরএম এর অর্থায়নে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসআরএম গ্রুপের উপদেষ্টা রুহী মোরশেদ আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম।

উত্তরণ কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জমাদ্দারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ মফিজুর রহমান, স্থানীয় ইউপি সদস্য মোঃ কামরুজ্জামান মোড়ল, সাবেক ইউপি সদস্য মোশারফ হোসেন এবং সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য জাকিয়া সুলতানা ইতি।

এ সময় উত্তরণের প্রকল্প কর্মকর্তা মোঃ কাইউম আজাদ, সাবেক ইউপি সদস্য মোবারক আলী, মোঃ আব্দুর রহমান, মোহাম্মদ উল্লাহ, হাবিবুর রহমান হাবিব, আহমদ উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন।