সদর দলিল লেখক কল্যাণ সমিতির ৮ দলীয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন, ৪ রানে চ্যাম্পিয়ন সভাপতি/সাধারণ সম্পাদক একাদশ

0
232
sdr

এস এইচ রুবেল

যশোর জেলার সদর উপজেলার বিরামপুর আদর্শ বহুমুখি বিদ্যালয় মাঠে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে দিয়ে শেষ হলো যশোর সদর দলিল লেখক কল্যাণ সমিতির উদ্যোগে ৮ দলীয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। ফাইনাল খেলায় প্রতিপক্ষ সিনিয়র সহ-সভাপতি/মঈন একাদশকে ৪ রানে হারিয়ে বিজয়ী হয়েছে সভাপতি/সাধারণ সম্পাদক একাদশ। খেলাটি শুরু হয় বেলা ১২টায়।

গতকাল থেকে শুরু হওয়া ঝিরঝিরে বৃষ্টিতে মাঠ ছিল অনেকটা ভিজে। তারই মধ্যে টানটান উত্তেজনাপূর্ণ এই খেলায় প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় সভাপতি/সাধারণ সম্পাদক একাদশ। ১৪ ওভারের এই ফাইনাল খেলায় প্রথম ব্যাটিং করতে নেমে সভাপতি/সাধারণ সম্পাদক একাদশ ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে ৮টি ছক্কা ও ৪টি বাউন্ডারি সাহায্যে সর্বোচ্চ ৭৩ রান করে সুলতান। এছাড়া অনি ও মামুন ১৮ করে রান করেন।

সিনিয়র সহ-সভাপতি/মঈন একাদশের পক্ষে আকাশ ও তুষার ২ করে উইকেট, বিল্লাল ও মামুন ১টি করে উইকেট পান এবং ১জন খেলোয়াড় রান আউট হন।

জবাবে ১৩৭ রানের জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামে সহ-সভাপতি/মঈন একাদশ দলের ক্যাপ্টেন মঈন ও বিল্লাল। কিন্তু ১ম ওভারে ক্যাপ্টেন মঈন রান হয়ে মাঠের বাইরে চলে আসেন। এরপর অপর ব্যাটম্যান বিল্লাল তার সহযোগি আকাশকে নিয়ে বেশ ঝড়ো গতিতে রান তুলতে থাকে এই দল। ৪টি ছক্কা ও ৫টি বাউন্ডারি দিয়ে সর্বোচ্চ ৫৬ রান করে নট আউট থাকেন আকাশ। উদ্বোধনী ব্যাটম্যান বিল্লাল ৫টি ছক্কা দিয়ে ৪১ রান করে আউট হন।

খেলা চলাকালীন প্রায় ১০ ওভার পর্যন্ত প্রায় ম্যাচটি তাদের ফেবারে ছিল। কিন্তু খেলার নতুন মোড় নেয় ১১তম ওভারে গিয়ে। এসময় সভাপতি/সাধারণ সম্পাদক একাদশের পক্ষে বোলিংয়ে আসে বোরহান। তিনি ১ম ওভারেই ২ রান দিয়ে ৩টি উইকেট তুলে নিয়ে বিপক্ষ দলকে প্রচুর চাপে ফেলে দেন। ওই ওভারে ৩টি উইকেট বাদেও উইকেটকিপার অনি এক ক্যাচ মিস করে। ওই ক্যাচটি যদি মিস না হতো তাহলে বোরহান তার ১ম ওভারে ৪টি উইকেট শিকার করতে পারতো।

পরবর্তীতে খেলায় চলছিল টানটান উত্তেজনা। শেষ ওভারে সহ-সভাপতি/মঈন একাদশের প্রয়োজন ছিল ১৯ রানের। এসময় বল করতে আসেন জিকো। ওভারের ১ম বলেই একটি উইকেট নেয় জিকো। কিন্তু শেষ পর্যন্ত ২টি ছক্কা হাকিয়েও ম্যাচ জেতাতে পারেনি সহ-সভাপতি/মঈন একাদশে খেলোয়াড়রা। শেষমেষ ৫ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে তারা।

সভাপতি/সাধারণ সম্পাদক একাদশ পক্ষে বোরহান ২ ওভারে ৫ রান দিয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া বাচ্চু একটি উইকেট ও একটি রান আউট হয়।

সংক্ষিপ্ত স্কোর :

সভাপতি/সাধারণ সম্পাদক একাদশ : ৪ উইকেটে ১৩৬ রান।
সহ-সভাপতি/মঈন একাদশ : ৫ উইকেটে ১৩২ রান।
সভাপতি/সাধারণ সম্পাদক একাদশ ৪ রানে জয়ী।
৩টি উইকেট নিয়ে খেলায় ম্যান অব দ্যা ম্যাচ বোরহান।
টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রহকারী নির্বাচিত হন সুলতান।
সর্বোচ্চ উইকেট শিকার করেন আকাশ।
খেলায় আম্পেয়ারিংয়ের দায়িত্ব পালন করেন কবিরুল ইসলাম ও রিপন।

খেলা শেষে বিজয়ী ও রানার্স আপ দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান যশোর সদর দলিল লেখক কল্যাণ সমিতির সভাপতি হায়দার আলী ও সাধারণ সম্পাদক কাজী হায়াতুর রাজীব সহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

খেলা শেষে যশোর সদর দলিল লেখক কল্যাণ সমিতির পক্ষ থেকে বিনোদনের আয়োজনও করা হয়। এসময় সঙ্গীত পরিবেশন করেন হাবিবুর রহমান মনি ও মিরাজ। বিনোদন শেষে খেলার মাঠে মধ্যেই সকল দলিল লেখকদের নিয়ে দুপুরের খাওয়া-দাওয়ার আয়োজনও করা হয়।