যশোরে মিনি বাসের চালককে অপহরণের ঘটনায় মামলা, গ্রেফতার-২

0
42

বিশেষ প্রতিনিধি

প্রকাশ্যে এক মিনিবাসের চালককে ইজিবাইকে তুলে নিয়ে সুলতানপুর গ্রামের মেহেগুনী বাগানের মধ্যে নিয়ে মারপিটের এক পর্যায় ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে মারপিট পূর্বক নগদ ১২শ’ টাকা ছিনিয়ে নেয়। পরবর্তীতে চালকের স্ত্রীর মোবাইল ফোনে ফোন করে চাঁদার ৩০ হাজার টাকা দাবি করে মারপিটের হুমকী দেওয়ার ঘটনায় কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে। পুলিশ সন্ত্রাসী চাঁদাবাজ দু’জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছে, যশোর শহরের বেজপাড়া বুনোপাড়ার বাবু শিকদারের ছেলে আরমান শিকদার ও সদর উপজেলার মান্দারতলা বালিয়াডাঙ্গা গ্রামের মৃত শামছুল হকের ছেলে লিমন।

মাগুরা জেলার শালিখা উপজেলঅর আরুয়াকান্দি গ্রামের সাইফুল শিকদারের ছেলে আবজাল হোসেন শুক্রবার ২১ জানুয়ারী রাতে কোতয়ালি মডেল থানায় তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে মামলা দেন। মামলায় তিনি উল্লেখ করেন, তিনি একজন মিনি বাসের চালক।

শুক্রবার ২১ জানুয়ারী দুপুর দেড়টায় শহরের মনিহার মোড় লুৎফরের চায়ের দোকানের সামনে অবস্থান কালে গ্রেফতারকৃত আসামীদের সহযোগী নীলগঞ্জ তাঁতীপাড়া আলআমিন মসজিদের পাশের জাফরের ছেলে সাজ্জাদ বাদির কাছে আসে। বাদি তাকে জানায় হামিদপুর এলাকায় বাদির চালিত বাস দূর্ঘটনা করেছে মর্মে তার সাথে থাকা ইজিবাইকে করে তুলে নিয়ে যায়। দুপুর আড়াইটার সময় বাদিকে নিয়ে সাজ্জাদ সুলতানপুর গ্রামের মেহগুনি বাগানের মধ্যে নিয়ে যায়।

বাদি সাজ্জাদ হোসেনের সাথে উক্ত স্থানে পৌছানোর পর আরমান শিকদার, লিমনসহ তাদের সহযোগী অজ্ঞাতনামা ২/৩ জন সন্ত্রাসীকে দেখতে পান। বাদি সাজ্জাদকে মেহগুনি বাগানের মধ্যে নিয়ে আসার কথা বললে সাজ্জাদসহ তার সহযোগীরা বাদিকে খুন করার উদ্দেশ্যে এলোপাতাড়ী মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে নীলা ফোলা জখম করে। বাদিকে হুমকী দিয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে। বাদি চাঁদার টাকা দিতে রাজী না হলে মারপিট পূর্বক নগদ ১হাজার ২শ’ টাকা চাঁদা স্বরুপ ছিনিয়ে নেয়। পরে বাদির মোবাইল ফোন দিয়ে স্ত্রীর মোবাইল ফোন নাম্বারে ফোন করে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দিলে বাদিকে গুরুতর জখমসহ ক্ষয়ক্ষতি করবে। বাদি ডাক চিৎকার দিলে আশপাশ থেকে লোকজন এগিয়ে আসলে চাঁদাবাদ ও সন্ত্রাসীরা বাদিকে খুন জখমের হুমকী দিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

বাদিকে আহত অবস্থায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে কোতয়ালি মডেল থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ চাঁদাবাজ সন্ত্রাসী আরমান শিকদার ও লিমনকে গ্রেফতার করে শুক্রবার রাতে। শনিবার দুপুরে তাদেরকে আদালতে সোপর্দ করে পুলিশ।