পিপিএম পদক পাচ্ছেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন

0
94

সত্যপাঠ ডেস্ক

২০২০ ও ২০২১ সালে কর্মস্থলে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ চার ক্যাটাগরিতে মোট ২৩০ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হচ্ছে। গত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব (পুলিশ-২ শাখা) সিরাজাম মুনিরা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।তাদের মধ্যে পিপি এম পদক পাচ্ছেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) বেলাল হোসাইন ।

বেলাল হোসেন ২০২১ সালের ৩ এপ্রিল যশোরে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি বীরত্বের সাথে অপরাধ দামনে কাজ করেছেন। শুধুই তাই নয় করোনাকালীন সময় সাহসিকতার সাথে তিনি মাঠে থেকে কাজ করেছেন। তারই ফলপ্রসুতিতে তিনি ২০২১ সালের সেপ্টেম্বর ও ডিসেম্বরের তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ডে খুলনা রেঞ্জের সেরা সার্কেল অফিসার হিসেবে পুরস্কৃত হয়েছেন। এছাড়াও যশোর জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে ২১ সালের মে, জুন, সেপ্টেম্বর, নভেম্বর ও ডিসেম্বরে পুরস্কার পেয়েছেন। তার এ অর্জনে যশোর জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জল করেছে।

জানা গেছে, আগামী রবিবার (২৩ জানুয়ারি) রাজারবাগে অনুষ্ঠিতব্য পুলিশ সপ্তাহে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুলিশ কর্মকর্তা ও সদস্যদের হাতে এসব পদক তুলে দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

উল্লেখ্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব (পুলিশ-২ শাখা) সিরাজাম মুনিরা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আরও বলা হয়, ২০২০ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হচ্ছে। গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা ও ৫০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা দেওয়া হচ্ছে।

এছাড়া ২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হচ্ছে। সেই সঙ্গে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা ও ৫০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা দেওয়া হচ্ছে।