ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়ন টাইগার যুবারা

0
36

স্পোর্টস ডেস্ক

ভারতকে হারিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের শিরোপা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কলকাতার ইডেন গার্ডেনে ফাইনালের মঞ্চে স্বাগতিকদের ১৮২ রানের ব্যবধানে হারিয়েছে টাইগার যুবারা। ব্যাট হাতে আইচ মোল্লার ৯৩ রানের দুর্দান্ত ইনিংসের পর বল হাতে স্বাগতিকদের ব্যাটিং লাইনআপ ধসে দেন নাইমুল রহমান নয়ন।

মঙ্গলবার আগে ব্যাট করে ৪১ ওভার চার বলে সবকয়টি উইকেট হারিয়ে ২৩৪ রান তোলে বাংলাদেশ। বল হাতে সর্বোচ্চ তিন উইকেট নেন স্বাগতিক বোলার ধানুশ গৌদা। জবাবে ব্যাট করতে এসে মাত্র ৫৩ রানের গুটিয়ে যায় ভারতীয় যুবারা।

আগে ব্যাট করতে এসে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। মাত্র দুই রানে ফেরেন ওপেনার মাহফিজুল ইসলাম। শূন্য রানে ফেরেন তিনি। আরেক ওপেনার তানজিম হাসান সাকিবও ফেরেন শূন্য রানে। তবে দলের বড় সংগ্রহে ভূমিকা রাখেন আইচ মোল্লা। ৯১ বলের মোকাবেলায় দশ চার ও দুই ছয়ে ৯৩ রান করেন তিনি। এছাড়া মোহাম্মদ আশিকুর জামান ৫৮ বলে ৫০ ও প্রান্তিক নওরোজ নাবিল ২৫ বলে করেন ২৮ রান।

বড় লক্ষ্য পেয়ে ব্যাট করতে এসে মাত্র ৫ রানে দুই উইকেট হারায় ভারত। এরপর বল হাতে দাপুটে টাইগারদের সামনে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা। শেষপর্যন্ত ২১.৩ ওভারে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’দলের ইনিংস। দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পান মাত্র দুজন- ২৬ রান করা উদয় সাহারন ও ১১ রান করা কুশল তাম্বে।

বাংলাদেশের পক্ষে নাইমুর রহমান নয়ন চারটি এবং এস এম মেহরব হোসেন ও আশিকুর জামান দুটি করে উইকেট শিকার করেন। একটি উইকেট পেয়েছেন তানজিম হাসান সাকিব।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ২৩৪/১০ (৪১.৪ ওভার)
আইচ ৯৩, জামান ৫০, নাবিল ২৮, ইফতেখার ১৭
ধানুশ ৬২/৩, রবি ২৭/২, শাশ্বত ২৭/২

ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল : ৫৩/১০ (২১.৩ ওভার)
উদয় ২৬, কুশল ১১
নয়ন ১৬/৪, মেহরব ৭/২, জামান ৮/২