বাঘারপাড়ার বাকড়ীতে জমে উঠেছে যজ্ঞানুষ্ঠান ও রাসমেলা

0
23

এস.এম মুসতাইন বাকড়ী থেকে ফিরে

বাঘারপাড়া উপজেলার এগারোখান বাকড়ী দোগাছি রাধাগোবিন্দ সেবাশ্রম মন্দির প্রাঙ্গনে ১৮, ১৯ ও ২০ নভেম্বর তিনদিন ব্যাপি অষ্টম প্রহর অখন্ডিত শ্রী শ্রী তারকব্রহ্ম মহানা যজ্ঞ ও পূর্ণিমা তিথিতে রাসমেলা বাবু নিখিল কান্তি হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হচ্ছে।

উক্ত নামামৃত সুধা পরিবেশনায় বিভিন্ন জেলা থেকে ছয়টি দল আগত খ্যাতি নামা কীর্তন গায়করা অংশ গ্রহণ করছে। তার মধ্যে খুলনা জেলা থেকে আগত বিষ্ণু প্রিয়া সম্প্রদায়, মাগুরা জেলার শ্রীরাধা কৃষ্ণ সম্প্রদায়, নড়াইল জেলার সতীর্থ সম্প্রদায়, যশোর জেলার নব কৃষ্ণ সম্প্রদায়, যশোরের লোকনাথ সেবা সম্প্রদায় ও এগারোখান দোগাছি বাকড়ীর হরিবাসর সম্প্রদায়।

১৮ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭ ঘটিকায় ঠাকুর স্থাপন ও শ্রী শ্রী তারকব্রহ্ম মহানামযজ্ঞের শুভ গন্ধাধিবাসের মধ্য দিয়ে শুরু হয়েছে।

১৯ নভেম্বর শুক্রবার ব্রম্ম মূহুর্ত হতে ৮ম প্রহর ব্যাপি শ্রী শ্রী মহানাম সংকীর্তন আরম্ভ হয়। ২০ নভেম্বর শনিবার অরুনোদয়ে নাম সমাপনান্তে কুঞ্জভঙ্গ, নগর কীর্ত্তন ও দুপুরে শ্রী শ্রী মহাপ্রভুর ভোগ আরাধনার পর মহাপ্রসাদ বিতরনের মধ্যে দিয়ে শেষ হবে। যজ্ঞানুষ্ঠানে হিন্দু সম্প্রদায়ের ভক্ত বৃন্দের উপস্থিতিতে জমে উঠেছে এবারের অনুষ্ঠান।