পঞ্চম ধাপে ইউপি নির্বাচনের তফসিল ২২ নভেম্বর

0
11

সত্যপাঠ ডেস্ক

আগামী সোমবার (২২ নভেম্বর) চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ভোটের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। ইতোমধ্যে চার ধাপে তিন হাজার ৪৯ টি ইউপি নির্বাচনের দফসিল ঘোষণা হয়েছে। আগামী সোমবার আরো প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ইসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসি সূত্র জানায়, আগামী ২২ নভেম্বর (সোমবার) কমিশনের ৯০তম সভা আহবান করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা’র সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভার আলোচ্যসূচিতে পঞ্চম ধাপে ইউপি’র সাধারণ নির্বাচনের বিষয়টি এজেন্ডায় রাখা হয়েছে।

ইসি সূত্র জানায, পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের ভোটের তারিখ ও কতোটি ইউপিতে পঞ্চম ধাপে ভোটগ্রহণ করা হবে, সে বিষয়ে ওই কমিশন সভায় আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তবে প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।

এর আগে, গত গত ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে সিইসি বলেন, ডিসেম্বরের মধ্যেই চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করা হবে। ফলেৎ শিগগিরই পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হবে।

উল্লেখ্য, এর আগে গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথমধাপের ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৮৯ নভেম্বর তৃতীয় ধাপে ১০০৭ এবং চতুর্থ ধাপে আগামী ২৩ ডিসেম্বর ৮৪০টি নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে প্রায় এক হাজার ইউপির নির্বাচনের তফসিল শিগগিরই ঘোষণা করা হবে।