ঢাকা থেকে নিখোঁজ সেই ৩ বোন যশোর থেকে উদ্ধার

0
23

বিশেষ প্রতিনিধি

রাজধানী ঢাকার আদাবর থেকে নিখোঁজ তিন বোন যশোর থেকে উদ্ধার করা হয়েছে। যশোরের কোতয়ালি থানা পুলিশ ১৯ নভেম্বর শুক্রবার দুপুরে সদর উপজেলার চাঁদপাড়ার পশ্চিমপাড়া থেকে তাদের উদ্ধার করেন।

উদ্ধারকৃতরা হচ্ছে, রুকাইয়া আরা চৌধুরী (২১), জয়নব আরা চৌধুরী (১৯) এবং খাদিজা আরা চৌধুরী (১৭)। তারা সদর উপজেলার চাঁদপাড়ার রফিকুজ্জামানের মেয়ে।

উদ্ধার তিনজনের কাছ থেকে তথ্য পেয়ে পুলিশ জানিয়েছে, তারা বাবা মায়ের সাথে উত্তরা লেকসিটি কনকর্ডে ভাড়া বাসায় থাকতেন। ২০১২ সালের দিকে তাদের বাবা-মায়ের মধ্যে ঝগড়া হলে তাদের বাবা যশোর চলে আসেন এবং তারা তিনবোন মায়ের সাথে ঢাকায় থেকে যান। তাদের বাবা রফিকুজ্জামান স্কুল শিক্ষক ছিলেন। ২০১৩ সালের ২৮ আগস্ট তাদের মা তাসনিম আরা চৌধুরী ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। এরপর বড় মেয়ে রুকাইয়া আরা চৌধুরীকে লালন-পালনের দায়িত্ব নেন তার খালা সাজিয়া নওরিন চৌধুরী। আর অপর দুই বোন জয়নব আরা চৌধুরী ও খাদিজা আরা চৌধুরীর লালন পালনের দায়িত্ব নেন অপর খালা সামিয়ারা চৌধুরী।

তিনজনকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা পুলিশকে জানায়, তাদের বাবা-মা আলাদাভাবে বসবাসের পর থেকে (২০১২ সালের পর) তাদের বাবার সাথে যোগাযোগ করতে দেয়া হয়নি এবং তাদের উপর অত্যাচার করা হতো। তাই তিনবোন পরামর্শ করে গত ১৮ নভেম্বর সকাল ১১টার দিকে মুহাম্মদপুর থেকে কাউকে না জানিয়ে পালিয়ে যশোরে বাবার বাড়িতে চলে আসে। এই ঘটনায় তাদের খালা সাজিয়া নওরিন আদাবর থানায় একটি জিডি করেন । জিডি নং-৮৭৫, তাং-১৮/১১/২০২১ ইং। এ বিষয়ে ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার সাংবাদিকদের জানান, যেহেতু তিনজন ঢাকা থেকে নিখোঁজ হয়। এ কারণে তাদের আদাবর থানায় পাঠানো হবে। ইতোমধ্যে জিডির তদন্ত কর্মকর্তা যশোরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।