ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুলের এসএসসি পরিক্ষার প্রথম দিনে ৫ছাত্রী অনুপস্থিত

0
68

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা

স্বাস্থ্য বিধি ও মাস্ক ব্যবহারের মধ্যদিয়ে যশোরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুল কেন্দ্রে এসএসসি ও ভোকেশনাল পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এবারের পরিক্ষায় ঝিকরগাছা পালইট উচ্চ বালিকা বিদ্যালয়ের ভোকেশনাল বিভাগের ৫ছাত্রী অনুপস্থিত রয়েছে। রবিবার সকালের এসএসসি ও ভোকেশনালের পরিক্ষার প্রথমদিনে পদার্থ বিজ্ঞান বিষয়ের ১ঘন্টা ৩০মিনিটের সৃজনশীল (লিখিত) পরিক্ষায় ৮টি প্রশ্নের মধ্যে ২টির উত্তর দিতে হয়েছে ১ঘন্টা ১৫ মিনিটে ও এমসিকিউ (টিক) ২৫টির মধ্যে ১২টি উত্তর দিতে হয় ১৫মিনিটে এবং ভোকেশনাল বিভাগে সৃজনশীল (লিখিত) পরিক্ষায় ১০টি প্রশ্নের মধ্যে ৩টির উত্তর দিতে হয়েছে ১ঘন্টার মধ্যে। পদার্থ বিজ্ঞান বিভাগে ১২৮ জন ও ভোকেশনাল বিভাগে ১৫১জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। যার মধ্যে পদার্থ বিজ্ঞান বিভাগে ছাত্র ৬৮, ছাত্রী ৬০ ও ভোকেশনাল বিভাগে ছাত্র ৮১, ছাত্রী ৭৬জন এবং অনুপস্থিত ছাত্রী ৫জন।

ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাই স্কুল কেন্দ্রে অনুষ্ঠিত এসএসসি ও ভোকেশনাল পরিক্ষা পরিদর্শন করেন, উপজেলা নির্বাহী অফিসার, বিজ্ঞ নির্বাহী ম্যাজিট্রেট, এসএসসি পাবলিক পরিক্ষা ও ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুলের সভাপতি মাহবুবুল হক, উপজেলা যুব উন্নয়ন অফিসার ও এসএসসি পাবলিক পরিক্ষার ট্যাগ অফিসার আলহাজ্ব আরব আলী, ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোস্তাফিজুর রহমান আজাদ, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ প্রমুখ।