শ্রমিকদের বকেয়া পরিশোধ এবং পাটকল চালুর দাবীতে মানববন্ধন

0
77

রবিবার (৭ নভেম্বর) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত খুলনার খালিশপুর শিল্পাঞ্চলের ক্রিসেন্ট জুটমিলসহ সকল মিলের নামের ভুল শ্রমিকদের বকেয়া পরিশোধ ও রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় পাটকল চালুর দাবিতে পাটকল রক্ষায় সম্মিলিত দাবি আদায় কমিটির উদ্যোগে ক্রিসেন্ট জুটমিলের সামনে প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পাটকল বন্ধের দীর্ঘ ১৭ মাস অতিবাহিত হলেও সরকার এখনো নামের ভুলের শ্রমিকসহ অনেক শ্রমিকের বকেয়া পরিশোধ করেনি। অথচ কথা ছিল ২ মাসের মধ্যে বকেয়া পরিশোধ করা হবে। পাওনা টাকা না পেয়ে শ্রমিকেরা খুব খারাপ অবস্থায় দিনযাপন করছেন। অবিলম্বে দিনক্ষণ উল্লেখ করে পাওনা টাকা পরিশোধের তারিখ ঘোষণা করার আহবান জানান। বক্তারা রাষ্ট্রীয় পাটকল রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় চালু করার জোর দাবি জানান।

নামের ভুল শ্রমিকদের বকেয়া পরিশোধ, পাটকল চালু ও আধুনিকায়নের দাবিতে দাবি আদায় কমিটি আগামী ১১ নভেম্বর বৃহষ্পতিবার ক্রিসেন্ট জুটমিল প্রশাসনিক ভবনের সামনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করেন। ক্রিসেন্ট জুট মিল সিবিএ সাবেক ক্রীড়া সম্পাদক ইসমাইল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্লাটিনাম জুট মিলস শ্রমিক ইউনিয়নের সাবেক নেতা খলিলুর রহমান, ক্রিসেন্ট জুট মিলের শ্রমিকনেতা মোশাররফ হোসেন, খালিশপুর জুটমিলের শ্রমিকনেতা আলমগীর কবীর, শ্রমিকনেতা শামসুজ্জামান ডিয়ার, ছাত্র ফেডারেশন খুলনা মহানগর আহবায়ক আল আমিন শেখ, ক্রিসেন্টের ইউনুস, বাবুল, ইব্রাহীম হাওলাদার, অলিয়ার, আলমগীর হোসেন, সুলতান, মানিক প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি