নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো ‘শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা’

0
43

আব্দুস সাত্তার, নড়াইল

নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো ‘শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা’। প্রতিযোগীতায় পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ প্রথম ও নৌবাহিনীর পলাশ চৌধুরী দ্বিতীয় হয়েছে।

এছাড়া মহিলা বিভাগে বাংলাদেশ নৌবাহিনীর সোনিয়া আক্তার প্রথম ও সেনাবাহিনীর মুক্তি খাতুন দ্বিতীয় স্থান লাভ করে। প্রতিযোগীতায় দেশের বাছাইকৃত দুরপাল্লার ৬ জন পুরুষ এবং ৬ জন মহিলা সাতারু অংশ গ্রহন করেন।

রবিবার দুপুর বেলা ১১টায় বাংলাদেশ সুইমিং ফেডারেশনের আয়োজনে সদরের রতডাঙ্গা ঘাটে এ প্রতিযোগীতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এ সাঁতার প্রতিযোগীতা রতডাঙ্গা ঘাট থেকে শুরু হয়ে নড়াইলের রুপগঞ্জ বাধাঁঘাটে এসে শেষ হয়।

দুপুরে বাঁধাঘাটে বিজয়ীদের মাাঝে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি বাংলাদেশ নৌ বাহিনীর প্রধান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি এডমিরাল এম শাহীন ইকবাল।

সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্টানে জেলা প্রশাসক ও জেলা ক্রিড়া সংস্থার সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাইফ পাওয়ার টেক লিঃ এর ব্যাবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন, নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, পৌর মেয়র আঞ্জুমান আরা, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব ও জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু।

এ প্রতিযোগীতায় পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, সাজ্জাদ হোসেন, নৌবাহিনীর পলাশ চৌধুরী, কাজল মিয়া, আনসারের আশিক শেখ ও আমলা সুইমিং কাব, কুষ্টিয়ার আশিকুল ইসলাম এবং মহিলা বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর মুক্তি খাতুন, লাবনী আক্তার, নৌবাহিনীর সোনিয়া আক্তার, সুরাইয়া আক্তার, আনসারের মুক্তা খাতুন এবং আমলা সুইমিং কাব, কুষ্টিয়ার সুমাইয়া আক্তার। এছাড়াও স্বগতিক নড়াইল জেলার পুরুষ বিভাগে রবিউল আউয়াল এবং মহিলা বিভাগে সুমি খাতুন অংশগ্রহন করে।