পরিবহন ধর্মঘটে মধুখালীতে দেশীয় বিভিন্ন জাতের মাছের বাজার দর ধস

0
72

মধুখালী প্রতিনিধি

দেশে জ¦ালানী তেলের দাম হটাৎ করে বৃদ্ধি পাওয়ায় সকল পরিবহন মালিক পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ায় শুক্রবার সকাল থেকে পরিবহন চলাচল বন্ধ হওয়ায় কোন মাছ ক্রেতাগনের তেমন কোন আগমন হয় নাই।

আর বর্তমান সময় দেশীয় বিভিন্ন জাতের মাছের মৌসুম হওয়ায় ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী বাজারের আড়তে দেশীয় মাছের আমদানী বেশীয় হওয়া কামারখালী বাজারে দেশীয় মাছের আড়ত ধস নেমে এসেছে। বাজার ঘুরে দেখা যায় বাজারে প্রচুর মাছের আমদানী।

এ ব্যাপারে বাজারের আড়ৎদারদের সাথে কথা করলে তারা বলেন মধুখালী উপজেলার মধ্যে কামারখালী বাজারের আড়ৎ বড় আড়ৎ। জানিনা এ সমস্যা কতদিন চলবে।

তাছাড়া দেশে জ¦ালানী তেলের দাম হটাৎ করে লিটারে ১৫ টাকা বৃদ্ধিতে পরিবহন ধর্মঘট হওয়ায় ক্রেতার আমদানী কম এবং মাছের আমদানী বেশী হওয়ায় ক্রেতার অভাবে বাজার ধস। ফলে মৎস্য চাষীদের বাজারে কম দামে মাছ বিক্রি হওয়ায় মুখে হাসির বদলে মনে দুঃখ ও চোখে জল নেমে আসে।

এ ব্য্পারে মাছ ব্যবসায়ীগন বলেন বাজার যদি এভাবে থাকে তাহলে আমাদের মরন ছাড়া কোন উপায় নাই। এছাড়া অন্যান্য কাচামালের বাজার চড়া ও অন্যান্য কৃষিপণ্য মালের বাজার ধস।

তাই সরকারের প্রতি সকল মাছ ব্যবসায়ী, ক্রেতা ও বিক্রেতা এবং আড়ৎদারদের দাবী তেলের আন্তজার্তিক বাজার দর তদন্ত সাপেক্ষে পরিবহন মালিকদের সাথে সুষ্ট সমাধান করে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করার জোর দাবী জানান।