কেশবপুরে ধীরাজ ভট্টাচার্যের জন্মবার্ষিকী পালন

0
65

কেশবপুর প্রতিনিধি

কেশবপুরে সাহিত্যিক ও নায়ক ধীরাজ ভট্টাচার্যের ১১৬তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। শুক্রবার বিকেলে ‘আমরা সাজাবো কেশবপুর’ সংগঠনের উদ্যোগে প্রেসকাবের হলরুমে তাঁর কর্মময় জীবনীর উপর আলোচনা ও কবিতা আবৃত্তির আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি কামরুজ্জামান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন, কেশবপুর প্রেসকাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান। বিশেষ অতিথির বক্তব্য দেন, কেশবপুর প্রেসকাবের সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্ত্তী, সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসাইন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক উৎপল দে, শিক্ষক উজ্জ্বল ব্যানার্জী ও সুশান্ত মল্লিক।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সংগঠনের যুগ্ম সম্পাদক মোজাফফর হোসাইন, সাংগঠনিক সম্পাদক শেখ শহিদুল্লাহ, দপ্তর সম্পাদক তুহিন হোসেন, সদস্য ইনামুল হাসান নাইম, মুনজুর রহমান, শফিকুল ইসলাম, সাগর হোসেন প্রমুখ।

ধীরাজ ভট্টাচার্য ১৯০৫ সালের ৫ নভেম্বর উপজেলার পাঁজিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। বাংলা সাহিত্যে ও চলচ্চিত্রে অজশ্র অনুরাগীর অন্তরলোকে ধীরাজ ভট্টাচার্যের ভাবমূর্তি চিরলাবণ্য ও মহিমায় বিরাজমান। কালজয়ী এ চিত্রাভিনেতা ও সাহিত্যিক ১৯৫৯ সালের ৪ মার্চ চুয়ান্ন বছর বয়সে মৃত্যুবরণ করেন।