গণফোরাম নিয়ে বিবাদমান দুই অংশের পাল্টাপাল্টি কাউন্সিল ঘোষণা

0
90

সত্যপাঠ ডেস্ক

পাল্টাপাল্টি কাউন্সিল করার ঘোষণা দিয়েছে গণফোরামের বিবাদমান দুই অংশ। এর এক অংশের নেতৃত্বে রয়েছেন ড. কামাল হোসেন। তাদের বিশেষ কাউন্সিল আগামী ৪ ডিসেম্বর। গত ১ সেপ্টেম্বর বর্ধিত সভা করে এ কাউন্সিল ঘোষণা দেওয়া হয়।

এদিকে দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুর নেতৃত্বাধীন অংশ একদিন আগে ৩ ডিসেম্বর পাল্টা কাউন্সিল করার ঘোষণা দিয়েছে। শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে অনুসারী নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভা করে কাউন্সিলের ঘোষণা দেন মোস্তফা মহসীন মন্টু।

সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোস্তফা মহসীন মন্টু বলেন, কামাল হোসেন আমাদের শ্রদ্ধেয়। এই বর্ধিত সভায় তাকে আমন্ত্রণ জানিয়েছিলাম। তিনি আসেননি। তিনি বলেন, ঘর থেকে গণতন্ত্র শুরু না হলে রাষ্ট্রের গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না। ড. কামাল হোসেন ঘর থেকেই গণতন্ত্র শুরু করতে ব্যর্থ হয়েছেন। যে কারণে গণফোরাম সাংগঠনিকভাবে অনেকটা দুর্বল। এতে গণফোরামের পক্ষে দৃশ্যমান আন্দোলন করা সম্ভব নয়। সমষ্টিগতভাবে সরকার পতনের আন্দোলন করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের পতন ঘটাতে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। এককভাবে কোনো শক্তি এই স্বৈরশাসনের পতন ঘটাতে পারবে না। তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দল-মত নির্বিশেষে সবাইকে এক প্ল্যাটফর্মে আসতে হবে। দেশের জন্য, গণতন্ত্রের জন্য, মানুষের বাকস্বাধীনতা আর ভোটাধিকারের জন্য রাজপথে আন্দোলনের বিকল্প নেই।

এ সময় উপস্থিত ছিলেন গণফোরামের সাবেক নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।