সিঙ্গিয়া কলেজের দায়িত্ব নিলেন বাচ্চু খান

0
66

প্রদীপ বিশ্বাস, বাঘারপাড়া

যশোর সদর উপজেলার সিঙ্গিয়া আদর্শ কলেজের দায়িত্বভার গ্রহন করলেন বসুন্দিয়ার কৃতি সন্তান আসাদুজ্জামান খান বাচ্চু। আগামী দুই বছরের জন্য গঠিত পরিচালনা পর্ষদের (গভর্নিং বডি) সভাপতি মনোনীত হলেন তিনি। গতকাল সকালে অধ্যক্ষের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে কার্যকাল শুরু করলেন। এ সময় কলেজের শিক্ষক-কর্মচারীদের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানান অধ্যক্ষ মফিজুর রহমান ও উপাধ্যক্ষ প্রদীপ কুমার নন্দী।

আসাদুজ্জামান খান বাচ্চু স্থানীয়দের কাছে বাচ্চু খান নামেই বেশী পরিচিত। এলাকায় সজ্জন, বিনয়ী ও পরপকারী হিসাবেই জানে সবাই। প্রচারের আড়ালে থেকেই যিনি মানবতার কাজ করে চলেছেন। এমনই এক গুনি ব্যাক্তির নাম সভাপতি হিসাবে সুপারিশ করায় মাননীয় সংসদ সদস্য রনজিত কুমার রায়কে ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী ও শিক্ষক-কর্মচারী থেকে শুরু করে সর্বস্তরের জনগন।

১৯৭৩ সালে বসুন্দিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে এমএম কলেজ যশোরে উচ্চ মাধ্যমিকে ভর্তী হন বাচ্চু খান। পাশ করার পর সেখানেই (এমএম কলেজ) অর্থনীতিতে অনার্স করেন। এরপর ১৯৮০সালে রাজশাহী বিশ্ববিদ্যাল থেকে অর্থনীতি বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জণ করেন। একাডেমিক লেখাপড়া শেষ করে ১৯৮৩ সালে সরকারি চাকুরি বিসিকে (বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প) এক্সটেনশান অফিসার হিসাবে যোগদান করেন। দেশের বিভিন্ন প্রান্তে চাকুরি শেষে ২০১৩ সালে যশোরের বিসিক শিল্প নগরীর ডিজিএম (ডেপুটি জেনারেল ম্যানেজার) পদ থেকে অবসর গ্রহন করেন।

যশোর সদর উপজেলার বসুন্দিয়া উইনিয়নের মৃত কোবাদ আলী খানের তিন সন্তানের ছোট সন্তান বাচ্চু খান। ব্যাক্তি জীবনেও যিনি সফল। তাঁর দুই ছেলে ও এক মেয়েও উচ্চ শিক্ষিত। ছেলেরা নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত। ছোট মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে পরবর্তী জীবনের অপেক্ষায়।

১১সদস্য’র গভর্নিং বডির অন্য সদস্যরা হলেন, প্রতিষ্ঠাতা সদস্য খন্দকার দাউদ ইকবাল (ঘুনি), অভিবাবক সদস্য জাকির হোসেন (বসুন্দিয়া), মিকদাদ হোসেন (আফরা), বিষ্ণু পদ পাল (সদুল্লাহপুর), বিদ্যোৎসাহী সদস্য ডা: আবুল কালাম আজাদ (যশোর), হাবিবুল আহসান বাবলু (জগন্নাথপুর), নজরুল ইসলাম (বসুন্দিয়া মোড়) ও সিঙ্গিয়া কলেজের তিন জন শিক্ষক প্রতিনিধি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here