পিতা দিয়েছে স্বাধীনতা, কন্যা দিচ্ছে মুক্তি : মেয়র আশরাফুল আলম লিটন

0
58

আশাদুজ্জামান আশা

যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন ১৯৪৭ সালের এই দিনে জাতির জনকের কন্যা টঙ্গীপাড়ায় জন্ম গ্রহন করেন।। একজন মানুষ শিশু বয়স থেকে নানা অভিজ্ঞতা নিয়ে আজ রাষ্ট্র নায়ক। তার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান দিয়েছেন স্বাধীনতা আর তিনি দিচ্ছেন মুক্তি এই জাতির সকল শ্রেনীর মানুষকে। আজ এই গনতন্ত্রের মানস কন্যা, শান্তির কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে মুক্তিযোদ্ধা ভাতা, বিধাবা ভাতা,মাতৃ ভাতা, বংয়স্ক ভাতা, পঙ্গু ভাতা দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তার কর্ম কান্ড ও তার দেশ পরিচালনার কার্যক্রম নিয়ে আজ সারা পৃথিবী আলোচনার খোরাক হয়ে গেছে। জাতির জনকের এই কন্যা ছোট বেলা থেকে দেখেছেন বাবা লড়াই সংগ্রাম অত্যাচার নির্যাতন সহ্য করে জেল খেটেছেন। তিনি ছাত্র অবস্থায় রাজনীতি করে ১৯৬৫ সালে কলেজে ভিপি নির্বাচিত হয়েছিলেন। তার বাবার দেখানো স্বপ্ন বাস্তবায়ন, এবং বাংলার নিপিড়ীত নির্যাতিত মানুষকে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে অনন্য উচ্চতায় পৌছে দিতে কাজ করে যাচ্ছেন । বেনাপোল পৌর আওয়ামীলীগ কার্যালয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে কথাগুলো বললেন প্রধান অতিথি হিসাবে মেয়র লিটন।

মঙ্গলবার বেলা ৪ টার সময় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে শার্শা উপজেলা আওয়ামীলীগ আয়োজিত কেক কাটা, দোয়া ও আলোচনা সভায় শার্শা উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি শহিদুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে মেয়র লিটন বলেন, দেশের দুরদর্শী ও বলিষ্ট নেতা প্রধান মন্ত্রী শেখ হাসিনার আজ ৭৫ তম জন্মদিন। তিনি ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতী নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহন করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি তিনি। জাতির জনকের কন্যাকে নিয়ে প্রতিটি দিন প্রতিটি ঘন্টা প্রতিটি সেকেন্ড আলোচনা করেন আজ বিশ্বব্যপি। তাকে বিশ্বের নেতারা বিভিন্ন উদাহরন দিয়ে আলোচনা করেন।

মেয়র লিটন আরো বলেন, শেখ হাসিনার জীবনের জাগ্রত সময় রাজনীতির কথা শুনে শুনে বড় হয়েছেন। তার রাজনৈতিক চেতনা তিনি সেই ছোটবেলা থেকে অর্জন করেছেন। আজ তার দুটি সন্তান মানুষের মত মানুষ করেছেন। তার একটি সন্তান আজ বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া উন্নত করার জন্য সমগ্র বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রুপান্তর করলেন। সেই স্বাদ আমরা সকলে পাই। এর একটি সন্তান সারা পৃথিবী ব্যপি অটিজম নিয়ে কাজ করছে। পঙ্গু শিশুদের নিয়ে আজ বিশ্বব্যাপী কাজ করায় সারা পৃথিবীতে প্রশংসীত হয়েছে। তিনি ১৯৮১ সালের ১৭ মে এদেশে আসলেন রিক্ত হস্তে। তারপর থেকে লড়াই সংগ্রাম করে এই জাতির জন্য অনেক পাহাড়ী পথ অতিক্রম করলেন। তিনি এই দুর্গম পথ অতিক্রম করে হাজার হাজার মাইল পথ হেটে শত শত খন্ডে বিভক্ত আওয়ামীলীগকে একত্রিত করলেন। এই পাহাড়ী পথ হেটে হেটে তিনি আওয়ামীলীগকে একত্রিত করার সময় বার বার বাধার সম্মুখিন হয়েছেন। তাকে বার বার চেষ্টা করা হয়েছে হত্যার।

তিনি আারো বলেন ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর জাতির জনক এর কন্যা যখন রাষ্ট্রকে এগিয়ে নিয়ে যাচ্ছিল তখন তাকে হত্যার জন্য ষড়যন্ত্র করেছিল এই দেশের কিছু পাকিস্থানী প্রেতাত্বারা। ২১ আগষ্ট তাকে হত্যার করার জন্য যে গ্রানেড ব্যবহার করেছিল সেই গ্রানেড ব্যবহার হয় যুদ্ধ ক্ষেত্রে। তারপরও তাকে হত্যা করতে পারে নাই। জাতির জনকের কন্যা এই সুফলা সুজলা বাংলার জনগনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই বয়সে এসেও নিরলস পরিশ্রম করে যাচ্ছে। তার বাবার যেমন মানুষের প্রতি ভালবাসা ছিল তেমনি তিনি ও মানুষের জন্য ভালবাসা দিয়ে মায়া দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যারা মুক্তিযোদ্ধা করেছিল, সেই মুক্তিযোদ্ধারা ছিল অবহেলিত । শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর সেই মুক্তিযোদ্ধা বাবাদের যথাযথ সন্মান দিয়ে ভাতা চালু করেছে।

এসময় উপস্থিত ছিল শার্শা উপজেলা ভাইচ চেয়ারম্যান মেহেদী হাসান,আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফজলুল হক বকুল, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইলিয়াছ আযম, বনও পরিবেশ বিষয়ক সম্পাদক শেখ সরোয়ার, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রহমান শ্রম বিষয়ক সম্পাদক শেখ কোরবান আলী, ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক আলতাফ হোসেন, কোষাধ্যক্ষ খোদাবক্স, সহ দপ্তর সম্পাদক সাধন কুমার গোস্বামী, শার্শা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম রেজা বিপুল,আওয়ামীলীগ নেতা বদিয়ার রহমান তরফদার, পুটখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গফফার সরদার, আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান,উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাইফুল আলম সজল, প্রচার সম্পাদক এনামুল হক মুকুল, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here