কক্সবাজারের স্যাটালাইট ভিশন ‘সি স্পোর্টস প্যারাসেলিন’ এর বিরুদ্ধে মিথ্যা অপবাদ

0
72

সত্যপাঠ ডেস্ক

সীমাহীন প্রাকৃতিক সৌন্দর্যের লীলানিকেতন বাংলাদেশ। পর্যটনের জন্য প্রচুর সম্ভাবনাময় প্রাকৃতিক সৌন্দর্য, সমুদ্র সৈকত, উপজাতীয় সংস্কৃতি, বহু ঐতিহাসিক নিদর্শন, পাহাড়ি এলাকা ও ঘন অরণ্য এখানে রয়েছে যা রীতিমতো আমাদের গর্বের বস্তু। কক্সবাজার বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় পর্যটন কেন্দ্র। কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত বিস্তৃত ১২০ কিঃমিঃ দীর্ঘ পৃথিবীর সর্ববৃহত্ এবং অতুলনীয় সৌন্দর্য সৈকত। সৈকত ঘিরে রয়েছে চিরসবুজ পাহাড়ি অরণ্য। কক্সবাজারের পরে উখিয়া থানার ইনানীতে সৈকতজুড়ে রয়েছে বিরাট পাথর খন্ড। যেগুলো জোয়ারের সময় পানিতে ডুবে যায় আবার ভাটার সময় ভেসে ওঠে। অপরূপ সৌন্দর্যম-িত এলাকার এ দৃশ্যে বাংলাদেশে অনেক চলচ্চিত্র নির্মিত হয়েছে ‘জারকা’ তাদেরই একটি।

কক্সবাজারের অনতিদূরে হিমছড়িতে রয়েছে পর্যটকদের হূদয়কাড়া দৃষ্টিনন্দন জলপ্রপাত। এছাড়া কিছুদূর পর পরই পাহাড় থেকে নেমে আসা ঝর্ণা তো রয়েছেই। এছাড়া মেরিন ড্রাইভ রোডের দরিয়া নগরে রয়েছে পর্যটকদের জন্য আকর্ষনীয় প্যারা স্যাইকেলিং ইভেন্ট। যেখান আগত পর্যটকরা আকাশে উড়ে সমুদ্রের মহনীয় সৌন্দর্য উপভোগ করে থাকেন।

এইদিকে বিগত ১৩ বছর ধরে এখানে পর্যটকদের প্যারা সাইকেলিং করার সুযোগ করে দিচ্ছেন দেশের জনপ্রিয় বেসরকারি ব্যবসায়ী প্রতিষ্ঠান স্যাটালাইট ভিশন সি স্পোর্টস প্যারা সিলিং। যদের রয়েছে বিদেশ থেকে ট্রেনিং নেয়া বেশকিছু অপরেটর। কিন্তু সম্প্রতি এখানে আরো একটি নতুন প্যারা স্যাইকেলিং প্রতিষ্ঠান ব্যবসা শুরু করেছে। যাদের অপরেটরদের তেমন কোনো প্রাতিষ্ঠানিক দক্ষতা না থাকায় মাঝে মধ্যেই পর্যটকদের স্বীকার হতে হচ্ছে মারাত্মক দুর্ঘটনার। তাদের এমন অসচেতন এবং আত্মঘাতী সিদ্ধান্তের কারণে কক্সবাজারের এই পর্যটন ক্ষেত্রের মারাত্মক বদনামের স্বীকার হতে হচ্ছে এবং যার ফলে আস্তা হারিয়ে ফেলছেন আগত পর্যটকরা।

এছাড়া এই দুর্ঘটনার দায় এরাতে প্রতিষ্ঠানটি বিগত ১৩ বছর ধরে ব্যবসা করা সুনাম ধন্য প্রতিষ্ঠান প্যারা সাইকেলিং প্রিতিষ্ঠান স্যাটালাইট ভিশন সি স্পর্টস কে দায় দিয়ে যাচ্ছেন। এরপর স্থানীয় গগণমাধ্যম গুলোতেও তাদের নামে মিথ্যা সংবাদ প্রচার করে তাদের ভাব মুর্তি ক্ষুন্ন ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত চেষ্টা করছেন। এ বিষয়ে স্যাটালাইট ভিশন সি স্পোর্টস এর ম্যানেজার আনোয়ার হোসেন বলেন, আমরা দীর্ঘদিন ধরে পর্যটকদের আস্তা এবং সকল সুবিধার কথা মাথায় রেখে আমাদের এই ইভেন্ট চালিয়ে যাচ্ছি। আমাদের এখানে এখনো কেউ প্যারা সাইকেলিং করতে এসে আহত হননি। কারণ আমাদের অপরেটরসহ সবাই খুবই সচেতন এবং অভিজ্ঞতা সম্পন্ন। কিন্তু সম্প্রতি ফাই এয়ার সি স্পোর্টস নামের একটি নতুন প্রতিষ্ঠান তাদের অসেচেতনার কারণে ১৬ সেপ্টেম্বর একটি নারী আকাশ থেকে নামার সময় ছিটকে পড়েন। আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর নতুন প্রতিষ্ঠান টি তাদের সকল দোশ ভিশন সি স্পোর্টস এর নামে চালিয়ে দেন। এরপর হাসপাতালে তদন্তের জন্য টুরিজম পুলিশ আহত পরিবারের সাথে কথা বললে সি স্পোর্টস এই ঘটনার সাথে যুক্ত বলে প্রমানিত হয়।

এসময় ম্যানেজার আরো বলেন, ইতোমধ্যেই নতুন প্রতিষ্ঠানটি আমাদের নাম কপি করে আমাদের ইমেজ নষ্ট করেছেন। এছাড়া এই ঘটনার পর থেকেই প্রতিষ্ঠানটি বিভিন্ন মহল থেকে আমাদের চাপ দিয়ে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here