তালায় নির্বাচনোত্তর সহিংসতা চেয়ারম্যান সহ ৪২ জনের নামে মামলা ॥ ৩৬ জনের জামিন

0
15

তালা প্রতিনিধি:

নির্বাচনোত্তার সহিংসতায় তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেনসহ ৪২ জন আওয়ামীলীগ নেতা-কর্মীর নামে করা মামলায় ৩৬জনের জামিন দিয়েছেন আদালত। গতকাল রবিবার সাতক্ষীরা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মহিবুল হাসান তাঁদের জামিন আবেদন মঞ্জুর করেন। এদিকে তদন্ত ছাড়াই নব-নির্বাচিত চেয়ারম্যান সহ আওয়ামীলীগ নেতা কর্মীর নামে মামলা করায় জণমনে তীব্র ক্ষেভের সৃষ্টি হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, গত ২০ সেপ্টেম্বর তালা সদর ইউপি নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ও তালা উপজেলা যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে ৭৬২ ভোটের ব্যবধানে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদন্দ্বি প্রার্থী ছিলেন এস এম নজরুল ইসলাম (লাঙ্গল প্রতীক)। নির্বাচনের ২দিন পর সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আয়োজনে শাহাপুর বাজারে সরদার জাকির হোসেনের বিজয় মিছিল চলাকালে লাঙ্গল প্রতিকের কর্মী আবুল হোসেন ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীর সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে ধাক্কা-ধাক্কিতে আবুল হোসেন আহত হয় ।

এঘটনায় আবুল হোসেনের স্ত্রী জাহানারা বেগম বাদী হয়ে বর্তমান (পূনঃনির্বাচিত) চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান, সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ৪২ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরও ৩০/৩৫ জনকে আসামী করে তালা থানায় একটি মামলা দায়ের করে। যার মামলা নং ১০, ২২/৯/২১ ইং।

রবিবার (২৬ সেপ্টেম্বর) সাতক্ষীরা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাঁদের ৩৬ জনের জামিন আবেদন করা হলে শুনানি শেষে জামিন আবেদন মঞ্জুর করেন আদালতের বিচারক অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মহিবুল হাসান।

আদালতে আসামী পক্ষে শুনানি করেন আইনজীবী এসএম হায়দার আলী, আ. ক. ম রেজওয়ান উল্লাহ সবুজ ও মনিরুজ্জামান । আইনজীবী মনিরুজ্জামান জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here