ঝিকরগাছায় সেতু নির্মাণের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণের সাথে মতবিনিময়

0
19

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা

যশোরের ঝিকরগাছায় কপোতাক্ষ নদের উপর অপরিকল্পিত ভাবে নির্মিত নদ মারা সেতুকে সরকারি নীতিমালা অনুযায়ী পরিকল্পিত সেতু নির্মাণের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (বাংলাদেশ) সওজ ও সড়ক বিভাগ যশোরের আয়োজনে ঝিকরগাছা উপজেলার গদখালী-পানিসারার ফুল প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র ও আধুনিক ফুল বাজার কেন্দ্রের বৃহস্পতিবার সকাল ১১টার জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) সংসদীয় আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দীন। তিনি তার বক্তব্যে বলেন, ব্রিজ’র যে অংশ বাকী আছে সেটা সরকারি নীতিমালা অনুযায়ী করতে হবে এবং তারপর নির্মিত হয়ে যাওয়া অংশটা ভেঙে নতুনটার সমান উচ্চতায় করতে হবে।

অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন, সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অনুবিভাগের অতিরিক্ত সচিব আব্দুল মালেক। তিনি তার বক্তব্যে বলেন, ঝিকরগাছার মানুষের এই দেশাত্মবোধ দেখে আমি অভিভূত। আপনাদের সকল দাবির সাথে আমিও একমত পোষণ করে, স্বীকার করছি, এই ব্রিজ নির্মাণে অনিয়ম হয়েছে। এখানে দাঁড়িয়ে নীতি কথা বলে গেলেই আমার দায়িত্ব শেষ হয়ে যায় না। আমি আপনাদের দাবিগুলো অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেবো।

এসময় বিশেষ অতিথি ছিলেন- পরিকল্পনা উইংয়ের অতিরিক্ত সচিব জাকির হোসেন, নৌ সংরক্ষণ এবং পরিচালন বিভাগের যুগ্ম পরিচালক আশরাফ হোসেন, উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক, থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, পৌর মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা। মতবিনিময়ের শুরুতে কপোতাক্ষ বাঁচাও আন্দোলনের প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ নদী পরিস্থিতি ও ব্রিজ সংক্রান্ত বিষয়ে সামগ্রিক বক্তব্য তুলে ধরে বক্তব্য রাখেন। এছাড়া বক্তব্য রাখেন- বিশিষ্ট সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন, নাগরিক অধিকার আন্দোলন যশোর’র আহবায়ক মাস্টার নুর জালাল, ঝিকরগাছা ব্রিজ বাস্তবায়ন কমিটির আহবায়ক মাস্টার আশরাফুজ জামান বাবু, সদস্য আমানুল কাদির টুল্লু, ইকবাল হোসেন, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, কপোতাক্ষ বাঁচাও আন্দোলন কমিটির আহবায়ক আব্দুর রহিম, বাপার সদস্য মহিদুল হক খান, মোবাশ্বের হোসেন বাবুসহ আরো অনেকে। উপস্থিত ছিলেন- কপোতাক্ষ বাঁচাও আন্দোলনের আহ্বায়ক অনিল বিশ্বাস সহ আরো অনেকে।

উল্লেখ্য, মতবিনিময় সভার পূর্বে সেতু মন্ত্রণালয়ের নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণের উপস্থিতিতে কপোতাক্ষ নদের উপর অপরিকল্পিতভাবে নির্মিত নদ মারা সেতু দেখতে যান অতিথিবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here