ভারত সরকারের উপহারের আরো ৪০ টি অ্যম্বুলেন্স দেশে আসলো

0
78

মোকাদ্দেছুর রহমান রকি

ভারত সরকারের উপহারের তৃতীয় চালানের আরও ৪০টি লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্স দেশের স্থল বন্দর বেনাপোলস্থ ওপারের পেট্টাপোল বন্দর দিয়ে দেশে প্রবেশ করেছে। বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আশরাফ আলী অ্যাম্বুলেন্সগুলো গ্রহণ করেন। বৃহস্পতিবার ২৬ আগস্ট সকাল সাড়ে ৮টায় ভারতের পেট্রাপোল বন্দরের ছাড়পত্র পাওয়ার পর অ্যাম্বুলেন্সগুলো বেনাপোল বন্দরে প্রবেশ করে। বেনাপোল কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে অ্যাম্বুলেন্সগুলো ঢাকার উদ্দেশে রওনা হবে।

চলতি বছরের ২৬ ও ২৭ মার্চ বাংলাদেশ সফরকালে করোনা মোকাবিলার যৌথ প্রচেষ্টায় লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্স উপহারের ঘোষণা দিয়ে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার সাংবাদিকদের জানান, বাংলাদেশকে ১০৯টি লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণার অংশ হিসেবে বৃহস্পতিবার ২৬ আগষ্ট সকালে ভারত থেকে পেট্রাপোল হয়ে বেনাপোলে এসেছে আরও ৪০টি অ্যাম্বুলেন্স। বাকি অ্যাম্বুলেন্সগুলো আগামী সেপ্টেম্বর মাসে বাংলাদেশে আসার কথা রয়েছে।

এর আগে, ভারতের দেওয়া উপহারের প্রথম অ্যাম্বুলেন্স গত ২১ মার্চ দেশে আসে। এরপর ৭ আগস্ট ৩০টি ও আজ ৪০টি অ্যাম্বুলেন্স দেশে আসলো। এ নিয়ে ভারত সরকারের দেওয়া মোট ৭১টি অ্যাম্বুলেন্স এসেছে। উপহার হিসেবে আসা প্রত্যেকটি অ্যাম্বুলেন্সে ভেন্টিলেশন সুবিধা রয়েছে।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, ঢাকার ভারতীয় হাইকমিশনের নামে এসব অ্যাম্বুলেন্স এসেছে। উত্তরা মোটরস নামে একটি সিঅ্যান্ডএফ এজেন্ট গত বুধবার ২৫ আগস্ট বিকালে বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখায় এগুলোর গেটপাশ (আইজিএম) জমা দিয়েছিলেন।

সিঅ্যান্ডএফ উত্তরা মোটরসের প্রতিনিধি মেহেদী হাসান জানান, ভারত সরকারের উপহারের এই অ্যাম্বুলেন্স কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকার উদ্দেশে রওনা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here