ঝিকরগাছার অসহায় মানুষের পাশে আছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

0
96

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা

যশোরের ঝিকরগাছা উপজেলার অসহায় মানুষের পাশে আছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বলে দাবি করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতাল) ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডা: এস.কে রাজিবুল ইসলাম। হাসপাতালের অন্তঃবিভাগে গিয়ে সরজমিনে দেখা যায় তিনি প্রতিটি গুরুতর রোগীর কাছে গিয়ে মনোযোগ সহকারে সমস্যার কথা শুনে চিকিৎসা দিচ্ছেন। নিজ হাতে রোগীর প্রেসার এবং ডায়াবেটিস মাপছেন। তার সেবায় হাসপাতালে চিকিৎসাা নিতে আসা রোগীরা বেশ সন্তুষ্ট। করোনার মধ্যেও নিজের জীবনে ঝুঁকি নিয়ে রোগীর কাছে গিয়ে চিকিৎসা দেওয়া ডাক্তারে সংখ্যা অনেক কম হলেও উনি নিয়মিত রোগীদের সেবা দান করছেন। ইতিমধ্যে চলতি আগষ্ট মাসের শুরুতেই তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতাল) ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডা: এস.কে. রাজিবুল ইসলাম বলেন, আমাকে যখন কেউ প্রশ্ন করে, ডাক্তার সাহেব হাসপাতালে কি সিজার হচ্ছে? ডাক্তার সাহেব, বাচ্চার মায়ের প্রসব বেদনা উঠেছে, কি করবো? তখন মনটা খারাপ হয়ে যায়। জনগনের মনে ভয় ধরিয়ে তাদেরকে বছরের পর বছর সরকারি হাসপাতাল বিমুখ করছে একদল অসাধু দালাল।

আমি ঝিকরগাছাবাসী কে জানাতে চাই, আপনারা সরকারি হাসপাতালে আসুন। ২৪ ঘন্টা সহজ সন্তান প্রসব নিশ্চিত করার জন্য আমাদের রয়েছেন ৪ জন প্রশিক্ষিত মিউ-ওয়াইফ। সকাল ৮টা থেকে ২টা অবধি প্রতিদিন সিজার করছেন জুনিয়র কনসালটেন্ট ডা: আঞ্জুমান আরা ইলোরা (এফসিপিএস গাইনি এন্ড অবস) সম্পুর্ণ বিনামুল্যে ঝিকরগাছা হাসপাতালে সিজার এনং নরমাল ডেলিভারি হচ্ছে। আপনারা আসুন, ভরসা রাখুন। সরকারি হাসপাতাল থেকে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো।

এছাড়াও তিনি করোনাভাইরাসের ক্ষেত্রে হালকা জ্বর, শুকনো কাশি, শ্বাসকষ্ট দেখা দেয় এবং ডেঙ্গুর ক্ষেত্রে উচ্চমাত্রায় জ্বর, গায়ে ফুসকুড়ি ও প্রচন্ড মাথাব্যাথা হয়। আপনার ডেঙ্গু বা করোনাভাইরাস হয়েছে সন্দেহ হলে, সাথে সাথে সরকারি হাসপাতালে এসে ডাক্তারের কাছ থেকে নিশ্চিত হয়ে নিন এবং তার পরামর্শ মেনে চলার অনুরোধ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here