বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের বাড়ী সংস্কার কবে হবে : বড়বোন জোহরা বেগম ও এলাকাবাসীর দাবী

0
89

সহিদুল ইসলাম, মধুখালী

প্রবাদে আছে ‘শিশু না কাদলে মা দুধ দেয় না’। তারই বাস্তব প্রমান বীরশ্রেষ্ট শহীদ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ। যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। যার জন্ম ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নে সালামতপুর বর্তমান রউফনগর গ্রামে। যার জীবনে তার দুইবোন জোহরা ও হাজেরা ছাড়া আপন কেহ নাই। কিন্তু আমাদের কাছে তার জীবন বাজি রেখে বাংলাদেশ স্বাধীন করে তিনি আমাদের আপন করে রেখে গেছেন। এখন আমাদের কাছে আপন তিনি ও তার দুই বোন।

আমরা আপন হয়ে তার ঘরবাড়ী, রাস্তা-ঘাট কিছুই মেরামত করতে পারছিনা। রাস্তা -ঘাট মেরামত বিহীন, ঘরবাড়ী সংস্কার বিহীন পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে এবং নদীতে বাধ না দেওয়ায় রাস্তা ঘাট নদী গর্ভে চলে যাচ্ছে। দেখার কেহ নাই। উন্নয়নশীল বাংলাদেশে বীরশ্রেষ্ঠর রাস্তা-ঘাট, ঘরবাড়ীর কেন উন্নতি হচ্ছে না।

এ ব্যপারে বড়বোন জোহরার আশা ছিল তার ভাইয়ের নামে রাস্তা ও বাড়ীটা মেরামত দেখে যেতে পারবে। বাস্তবে সেই আশা তার বুক থেকে নিরাশা হয়ে গেছে বলে জানা যায়।

তাই এলাকাবাসীর দাবী বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রঊফ যদি দেশের জন্য জীবন দিতে পারে তাহলে কেন কামারখালী ইউনিয়নে তার নামে নদীবাধ, রাস্তা-ঘাট, বিল্ডিং, যাদুঘরের সাজ-সজ্জা কেন হবে না। পরিশেষে সকল স্তরের প্রশাসন সহ মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট এলাকাবাসীর জোরালো দাবী কবে তার বোন সহ তাদের মনের আশা পূরণ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here