করোনাকালেও বাজিমাত অক্ষয়ের

0
109

বিনোদন ডেস্ক

করোনাকালে অন্য সব জায়গার মতো খরা চলছে বলিউডেও। দীর্ঘদিন বন্ধ থাকার পর চলতি মাসের শুরু থেকেই ভারতের নানা জায়গায় খুলেছে সিনেমা হল। এর মধ্যে গত ১৯ আগস্ট বড় পর্দায় মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘বেল বটম’ ছবিটি। কঠিন পরিস্থিতিতেও চলচ্চিত্র শিল্প বাঁচাতে সিনেমাটি মুক্তির সিদ্ধান্ত নেন এই ছবির প্রযোজকরা। তবে তাদেরকে নিরাশ করেননি দর্শক।

মুক্তির প্রথম দিনই ৩ কোটি রুপি আয় করেছে ছবিটি। শুক্রবার ‘বেল বটম’ ছবির বক্স অফিস ঝুলিতে যোগ হয়েছে আরও প্রায় আড়াই কোটি রুপি। এর ফলে দু-দিনে এই ছবির আয় পাঁচ কোটি রুপির বেশিতে পৌঁছেছে।

সমালোচকরাও স্পাই থ্রিলারধর্মী ছবিটির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। বলিউড হাঙ্গামার এক প্রতিবেদনে বলা হয়েছে, দ্বিতীয় দিন বেল বটমের আয় থাকবে ২ কোটি ৩০ থেকে ২ কোটি ৫০ লাখের আশেপাশে। শনিবার ও রোববার ছবির এই আয় আরও বাড়বে বলবে বিশ্বাস বক্স অফিস বিশেষজ্ঞদের।

হিন্দি ছবির অন্যতম বড় ব্যবসাকেন্দ্র মহারাষ্ট্রে সিনেমা হল বন্ধ থাকায় প্রদর্শিত হচ্ছে না এই ছবি। অন্য রাজ্যেও মাত্র ৫০ শতাংশ দর্শক আসনে টিকিট বিক্রি করা যাচ্ছে। তার মধ্যেও প্রথম দুদিনে চমক দেখিয়েছে অয়ের এই ছবি।

এই ছবির শ্যুটিং থেকে পোস্ট প্রোডাকশন- সব হয়েছে করোনাকালে। গত বছর স্কটল্যান্ডে করোনাকালে এই ছবির শুটিং করেন অয়, লারা দত্ত, বাণী কাপুরসহ গোটা টিম। অয়ের কথায়, এই পরিস্থিতিতে যদি কোনও ছবি ৩০ কোটি টাকার ব্যবসা করে বক্স অফিসে সেটা ১০০ কোটির সমান হবে।

আশির দশকের প্রেক্ষাপটে সাজানো পরিচালক রণজিত এম তিওয়ারির স্পাই থ্রিলার ‘বেল বটম’। ছবিতে একজন ‘র’ এজেন্টের ভূমিকায় দেখা গেছে অয়কে। এই ছবিতে প্রথমবারের মতো পর্দায় দেখা গেছে অক্ষয় কুমার-বাণী কাপুরকে। একটি উড়োজাহাজ ছিনতাই এবং সেই ছিনতাই হওয়া উড়োজাহাজ থেকে ২১০ জন ভারতীয়কে উদ্ধার করবার রোমহর্ষক কাহিনি উঠে এসেছে এই ছবিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here