যশোরে সংক্রমন করোনা ভাইরাসে নতুন করে মৃত্যু ৬জন আক্রান্ত ৫০জন

0
107

মোকাদ্দেছুর রহমান রকি

সংক্রমন করোনা ভাইরাসে ১৬ আগস্ট মঙ্গলবার সকাল ও তার পূর্বে গত ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৫০জন। এ দিন সকালে যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. আরিফ আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন। মৃতদের বয়স ৩২ থেকে ৯০ বছরের মধ্যে। মৃত্যু বরনকারী তিনজন যশোর ও তিনজন ঝিনাইদহ জেলার বাসিন্দা বলে হাসপাতাল সূত্রে জানাগেছে।

আরএমও ডা. আরিফ আহমেদ বলেন, হাসপাতালের রেড জোনে ১৭ আগষ্ট মঙ্গলবার পর্যন্ত ভর্তি রয়েছেন ৭১ এবং ইয়েলো জোনে ২৩ জন। গত ২৪ ঘণ্টায় রেড জোনে নতুন করে ভর্তি হন ৯জন এবং ইয়েলো জোনে ১০জন।

এদিকে, যশোর সিভিল সার্জন অফিসের মুখপাত্র ডা. রেহেনেওয়াজ সাংবাদিকদের জানান, মঙ্গলবার সকাল থেকে তার পূর্বে ২৪ ঘণ্টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারসহ দু’টি প্রতিষ্ঠানে যশোরের ২শ’ ৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ শতাংশ। নতুন করে এ রোগে ৬ জন নিয়ে যশোর জেলায় এ পর্যন্ত মৃত্যুর মিছিলে যোগ দিয়েছে ৪শ’ ২৮জন। আক্রান্ত্র হয়েছে ২০ হাজার ৫শ’ ৫জন। সুস্থ্য হয়েছেন ১৯ হাজার ২শ’ ১২জন। যশোরে নতুন করে আক্রান্ত ৫০ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ২৪জন, ঝিকরগাছায় ১২জন, অভয়নগরে ৫জন, চৌগাছায় ৩জন, বাঘারপাড়া ও শার্শা উপজেলায় ২জন করে এবং কেশবপুর ও মণিরামপুর উপজেলায় ১ জন করে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here