ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের ব্যতিক্রম উদ্যোগ

0
97

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা

যশোরের ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গাছের চারা ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

রবিবার সকাল ১১.০০ টার সময় স্থানীয় বি. এম হাই স্কুলের খেলার মাঠের বিপরীত পাশে অবস্থিত পেন ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের হল রুমে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ব্যতিক্রম উদ্যোগে হিসেবে অত্র এলাকার ২শতাধিক হতদরিদ্রদের মাঝে বনজ, ফলজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয় এবং পেন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান স্বপ্নলোকের পাঠশালার ৭০জন শিক্ষার্থীদের মাঝে স্টুডেন্ট এ্যাকাউন্ট চেক বই হস্তান্তর ও উন্নতমানের রান্না খাবার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. তপন্বেসর রায়। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার এএফএম ওয়াহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আরব আলী, পেন ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট সাহিত্যিক মোঃ সফিয়ার রহমান। সম্মানিত অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা প্রাক্তন মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা এবিএম কামরুজ্জামান তোতা, বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম, ঝিকরগাছা সরকারি শিশু পরিবার (বালক) উপ তত্ত্বাবধায়ক মোঃ আব্দুল কাদের, আরব বাংলাদেশ (এ.বি) ব্যাংক লিঃ ঝিকরগাছা শাখার কর্মকর্তা মোঃ মিন্টু মিয়া, ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমলিডার প্রেসিডেন্ট অ্যাওয়াডপ্রাপ্ত রোভার স্কাউট জুবায়ের বিন মকলেচ ও মোঃ রহমত উল্লাহ, স্বেচ্ছাসেবক জাহাঙ্গীর আলম, শিক্ষক বিথী ইসলাম ও শারমীন সুলতানা শান্তা প্রমুখ।

পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিনটি স্মরণীয় করতে রাখতে ব্যতিক্রমধর্মী এ উদ্যোগসমূহ গ্রহণ করা হয়। তিনি বলেন আমাদের সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলে শিক্ষার্থীদের অভিভাবকগণ অতি দরিদ্র। তাদের সঞ্চয়ী মনোভাব করে গড়ে তুলতে এ.বি ব্যাংক, ঝিকরগাছা শাখার সহযোগিতায় প্রত্যোকের নামে স্টুডেন্ট এ্যকাউন্ট খুলে দেওয়া হয়েছে। তিনি সকলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, পেন ফাউন্ডেশনের সমন্বয়কারী রিজন বিশ্বাস।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকীতে “জাতীয় শোক দিবস ২০২১” পালন উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ যশোর জেলা শাখা সরকারি নির্দেশনা অনুসরন করে জেলা শাখা অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং পরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুারালে বিনম্র শ্রদ্ধা অর্পন করেন জেলা শাখার নেত্রীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here