চৌগাছায় জাতীয় শোক দিবস পালিত

0
100

শ্যামল দত্ত, চৌগাছা

যশোরের চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে সকালেই শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা হয়। দিবসটি উপলক্ষে চৌগাছা উপজেলা আওয়ামী লীগ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ ও চৌগাছা প্রেসকাব পৃথকভাবে আলোচনা সভা ও মিলাদের আয়োজন করে।

রবিবার সকাল দশটায় উপজেলা মুক্তিযোদ্ধা ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব) অধ্যাপক ডা. নাসির উদ্দিন। এসময় তার সাথে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ, উপজেলা প্রকৌশলী মুনছুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি সহিদুল ইসলাম মিয়া, সাবেক সিনিয়ির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, যুগ্ম সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি আব্দুস সালাম, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম ও কাউন্সিলর আনিচুর রহমান আনিচ, উপজেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক জিয়াউর রহমান রিন্টু, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন প্রমুখ। সেখান থেকে সংসদ সদস্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান এবং রোগীর স্বজনদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন উদ্বোধন করেন। এরপর উপজেলা পরিষদ হল রুমে স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত আলোচনা সভা ও মিলাদে প্রধান অতিথির বক্তৃতা করেন। সেখান থেকে পাতিবিলা, জগদীশপুর ও ফুলসারা হয়ে তিনি ঝিকরগাছায় যান।

এর আগে সকাল ৯টায় শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যে উপজেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে কার্যক্রমের শুরু হয়। পর্যায়ক্রমে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, চৌগাছা থানা, উপজেলা আওয়ামী লীগ, চৌগাছা পৌরসভা, উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের তিন গ্রুপ, সোনালী ব্যাংক, চৌগাছা হাসপাতাল, শহরের বিভিন্ন কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও সামাজিক প্রতিষ্ঠান পুস্পস্তবক অর্পণ করেন। দিবসটি উপলক্ষে চৌগাছা হাসপাতালে বিশেষ খাবার পরিবেশন করা হয়। উপজেলা আওয়ামী লীগ, চৌগাছা প্রেসকাব, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন ইউনিয়নে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে বিভিন্ন গ্রামে গণভোজের আয়োজন করা হয়।

এসব অনুষ্ঠানে সংসদ সদস্য, উপলেজলা চেয়ারম্যান ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা যুবলীগের আহবায়ক ও ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সহ-সভাপতি সাদেকুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাজু আহাম্মেদ, দপ্তর সম্পাদক হাশেম আলী, উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম সুমন, হাসান রেজা, এইচ এম ফিরোজ, শফিউর রহমান রাথিক মৃধা, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান রিংকু, সম্পাদক মিকাইল ইসলাম সোহেল, চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম, পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক সবুজ হোসেন, ধুলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেফাউন ইসলাম, সম্পাদক আল আমিন ইসলাম, পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল প্রমুখ অংশ নেন।

দুপুর থেকেই উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন ইউনিয়ন শাখার উদ্যোগে গণভোজের খাবার বিতরণ শুরু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here