তালায় করোনার দ্বিতীয় ডোজ টিকা নিতে উপচে পড়া ভিড়

0
102

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি:

তালা হাসপাতালের করোনা টিকাকেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। গত মার্চের অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা টিকার প্রথম ডোজ দেওয়ার প্রায় ৫ মাস পর শনিবার (১৪ আগস্ট) থেকে শুরু হয়েছে দ্বিতীয় ডোজ দেওয়ার প্রক্রিয়া।

টিকা নিতে আসা কয়েক হাজার মানুষের ভিড় দেখা গেলেও স্বাস্থ্যবিধি বালাই ছিলনা হাসপাতালের টিকা কেন্দ্রে, অনেকের মুখে মাস্কও ছিল না। যদিও টিকাকেন্দ্রে দায়িত্বরত স্বাস্থ্যকর্মী এবং পুলিশের দাবি কেন্দ্রে স্বাস্থ্যবিধি মানতে সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে।

তালা হাসপাতাল সূত্রে জানা যায়, গত মার্চের অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা টিকার প্রথম ডোজ দেওয়ার প্রায় ৫ মাস পর শুরু হয়েছে দ্বিতীয় ডোজ দেওয়ার প্রক্রিয়া। শনিবারে ১ হাজার ২শ মানুষের টিকা দেওয়ার কথা ছিল, কিন্তু প্রায় ৪ হাজার মানুষ উপস্থিত হয়েছেন টিকা নিতে। টিকা না পেয়ে অনেকেই ফিরে যেতে বাধ্য হন। শনিবার সকাল থেকে ৯টা থেকে দুপুর পর্যন্ত তালা প্রেসক্লাব থেকে হাসপাতালের টিকা কেন্দ্র পর্যন্ত প্রচন্ড যানযট সৃষ্টি হয়। এসময় হাসপাতাল রোডে পায়ে হেটেও পার হওয়া দুস্কর হয়ে পড়ে।

সরেজমিন গিয়ে দেখা যায়, টিকা নেওয়ার জন্য অপেক্ষারত মানুষের দীর্ঘ সারি। তারা বেশিরভাগই গায়ে গা ঘেষে দাঁড়িয়ে আছেন, অনেকের মুখেই নেই মাস্ক।

লাইনে দাঁড়িয়ে থাকা কলাগাছি থেকে আসা কার্ত্তিক মন্ডল বলেন, টিকা নিতে এসে এখান থেকে আবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যাব কি না, এমন আশংকা। কারণ, এখানে কেউ স্বাস্থ্যবিধি মানছেন না। অনেকের মুখেই মাস্ক নেই। এখানে কোনও ভলান্টিয়ার নাই। কেন্দ্রে প্রবেশের মুখে জীবাণুনাশক স্প্রেও করা হচ্ছে না। এতে করে সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে।

তালা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজিব সরদার জানান, দ্বিতীয় ডোজের প্রথম দিনেই অরিরিক্ত মানুষ চলে এসেছে, সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে টিকা নিতে বলা হচ্ছে সবাইকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here