আন্তঃজেলা মটরসাইকেল চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার, ৪টি মটরসাইকেল উদ্ধার

0
80

মোকাদ্দেছুর রহমান রকি

যশোর জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) পুলিশ আন্তজেলা মটরসাইকেল চোর চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে। এসময় তাদের দখলে থাকা চুরিকৃত চারটি মটরসাইকেল, চেসিস ও ইঞ্জিন নম্বর পরিবর্তনের সরঞ্জাম উদ্ধার করেছে। ১১ আগষ্ট বুধবার সন্ধায় যশোরের শার্শা উপজেলার নাভারণ সাতক্ষীরা মোড় এলাকা থেকে ৪ টি মটর সাইকেল উদ্ধারসহ চোর চক্রেস তিন সদস্যকে গ্রেফতার করেন ডিবি’র চৌকসদল।

আটক চোর চক্রেস সক্রিয় সদস্যরা হচ্ছে, যশোরের শার্শা উপজেলার কাজীর বেড় গ্রামের নজরুল ইসলামের ছেলে আল-আমিন (২৭), একই গ্রামের আমির হোসেনের ছেলে তোহিদুল ইসলাম (২৮) ও পাশর্^বর্তী ঝিকরগাছা উপজেলার করিম আলী গ্রামের আ. সাত্তারের ছেলে নাজিম উদ্দিন (৩৩)।

ডিবি পুলিশ সূত্রে বলা হয়েছে, ১২ আগষ্ট বুধবার সন্ধা ৬ টায় যশোরের শার্শা উপজেলার নাভারণ সাতক্ষীরা মোড় এলাকায় জেলা গোয়েন্দা শাখার একটি চৌকসদল অভিযান পরিচালনা করে মটরসাইকেলের চেসিস ও ইঞ্জিন নম্বর পরিবর্তনের মাষ্টার খ্যাত আল-আমিন ও তার সহযোগী নাজিম উদ্দিনকে ৩টি মটরসাইকেল ও চেসিস, ইঞ্জিন নম্বর পরিবর্তনের পাঞ্চিং সরঞ্জামসহ হাতে-নাতে গ্রেফতার করেন।

গ্রেফতার আসামীদের স্বীকারোক্তি ও তথ্য মতে ওই গভীর রাত আড়াই টায় সীমান্তবর্তী বেনাপোল পোর্ট থানা এলাকার বেনাপোল ফিলিং ষ্টেশনের সামনে পাঁকা রাস্তার উপর থেকে চোর সিন্ডিকেটের আরেক সদস্য তৌহিদুল ইসলামকে ১টি চোরাই সন্ধিগ্ধ মটরসাইকেলসহ হাতে-নাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

পুলিশ জানায়, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে যশোর জেলার বিভিন্ন থানা ও আশপাশের জেলার থানা গুলিতে একাধিক মটরসাইকেল চুরি মামলা তদন্তাধীন ও বিচারাধীন আছে। এই চুরিকৃত মোটর সাইকেল উদ্ধারের ঘটনায় ডিবি’র এসআই শামীম হোসেন বাদি হয়ে শার্শা থানায় উক্ত তিন চোরের বিরুদ্ধে মামলা করেন।

গ্রেফতারকৃতদের আসামীদের বৃহস্পতিবার ১২ আগষ্ট আদালতে চালান দিয়েছে ডিবি পুলিশ। গ্রেফতারকৃতরা আদালতে স্বেচ্ছায় ১৬৪ ধারায় জবানবন্দি দিতে পারে বলে ডিবি পুলিশ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here