সীমান্ত পথে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় নারীসহ ৭ জন আটক

0
68

শ্যামল দত্ত, চৌগাছা

যশোরের চৌগাছা সীমান্তে বাংলাদশে থেকে অবধৈ পথে ভারতে যাওয়ার সময় ৭ জনকে আটক করেছেন পুলিশ। মঙ্গলবার তাদেরকে যশোর আদালতে পাঠানো হয়েছে। চৌগাছা থানার এসআই এনামুল ও এসএসআই সাইদুল ইসলাম উপজেলার ভারত সীমান্তের সুখপুকুরিয়া ইউনিয়নের বড় আন্দুলিয়া গ্রামে অভিযান চলিয়ে তাদেরকে আটক করেন।

আটককৃতরা হলেন বাগেরহাটের চিতলমারি উপজেলা চরডাকাতিয়া গ্রামের গোবিন্দবালা (৪০), তার স্ত্রী পদ্মবালা (৩৫), কন্যা প্রিয়াংকা বালা (১৯), ময়মনসিংহের ফুলপুর উপজেলার তালদিঘি গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে আব্দুল করিম (৩৫), নড়াইল সদর উপজেলার চন্ডিপুর গ্রামের শফিক শেখের কন্যা রাবেয়া খাতুন (২০), বেন্দাচর গ্রামের আলী মিয়ার মেয়ে রুনা খানম (২০), কালিয়া উপজেলার খোরোলিয়া গ্রামের বাবুল সরদারের মেয়ে রিমা বেগম (২০)।

থানা সুত্রে জানা যায়, ৯ আগষ্ট রাতে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলার বড় আন্দুলিয়া গ্রামের রিজাউল ইসলামের ছেলে ইউনুচ অলী ও সাদ্দাম হোসেনের বাড়িতে অভিযান চালায়। এ সময় ৬ জন নারী ও ১ জন পুরুষকে আটক করা হয়।

তারা সবাই অবধৈভা পথে সীমান্ত পার হয়ে ভারতে যাওয়ার চষ্টো করছলি। আটক গোবিন্দ বালা বলেন, দালাল চক্র তাদেরকে অবৈভাবে সীমন্ত পার করার জন্য প্রত্যেকের কাছ থেকে ৫/৬ হাজার করে টাকা নিয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে দালাল চক্রের সদস্যরা পালিয়ে যায়। সে কারণেদালাল চক্রের কাউকে আটক করা যায়নি বলে জানিয়েছে পুলিশ। সংশ্লিষ্ট স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মুঠোফোনে কথা বলে তাদের পরিচয় নিশ্চিত করে তাদের আটক করা হয়েছে। তারা ১৯৭৩ সালের পাসপোর্ট আদেশ আইনের ১১(৩) ধারা লঙ্ঘন করে বাংলাদেশ থেকে অবৈধপথে ভারতে প্রবেশ করছিল। তাদের নামে অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে চৌগাছা থানায় মামলা নথিভুক্ত হয়েছে যার নং ৯।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের পাসপোর্ট আইনের ধারা লঙ্ঘনের অপরাধে তাদের বিরুদ্ধে মামলা নথিভুক্ত হয়েছে। তাদেরকে প্রথমে ঝিগরগাছার গাজীরদরগাহতে কোয়ারেন্টিনে পাঠানো হবে। কোয়ারেন্টিন শেষে তাদের আদালতে নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here